মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মহানগরীতে পৃথক দু’টি স্থানে অভিযান চালিয়ে ১৬ কেজি গাঁজাসহ ৪ জন মাদক কারবারিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় মাদক বহনকাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো: কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার দুলালপুর পশ্চিমপাড়ার মৃত চাঁন মিয়ার ছেলে মোঃ ইকতিয়ার উদ্দিন (৩৯), একই জেলার জেলার দাউদকান্দি থানার ভাজরা গ্রামের মৃত আব্দুল রবের ছেলে সামসুল হক (২৯)। সে ঢাকার মুগদা থানার মানিক নগর ওয়াসা রোড এলাকার বাসিন্দা। অপর আসামীরা হলো: রাজশাহী মহানগরীর কর্ণহার থানার স্বরমংলার ইয়ার মোহাম্মদের ছেলে মোঃ কামাল হোসেন (৫০) ও একই এলাকার খাইরুল ইসলামের ছেলে মোঃ পিয়াস (২৮)। শনিবার (৬ আগস্ট) দুপুর ১২টায় এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি), মোঃ আরেফিন জুয়েল।

তিনি জানান, শুক্রবার (৫ আগষ্ট) বিকেল ৪ টায় সন্ধায় গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, কর্ণহার থানার স্বরমংলা গ্রামের মাদক কারবারি পিয়াসের বাড়িতে পিয়াস-সহ কতিপয় ব্যক্তি মাদক বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ১০ কেজি গাঁজাসহ মোঃ ইকতিয়ার উদ্দিন, মোঃ কামাল হোসেন ও মোঃ পিয়াসকে গ্রেফতার করা হয়। তবে ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে একজন মাদক কারবারি পলিয়ে যায়। একই দিন বিকেল পৌনে ৫ টায় রাজপাড়া থানার দাসপুকুর মোড়ে একটি প্রাইভেট কার আটক করা হয়। এ সময় কারে তল্লাশী চালিয়ে ৬ কেজি গাঁজাসহ সামসুল হক নামের এক মাদক কারবারি গ্রেফতার করা হয়। এ সময় জব্দ করা হয় গাঁজা পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার। অভিযানটি পরিচালনা করেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ (কমিশনার ডিবি) মোঃ আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নের্তৃত্বে পুলিশ পরিদর্শক মোঃ আশিক ইকবাল, এসআই সুমন কুমার সাহা ও সঙ্গীয় ফোর্স। এ ব্যপারে গ্রেফতার মাদক কারবরিদের বিরুদ্ধে কর্ণহার থানা ও রাজপাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে ।

শনিবার সকালে গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান বলেও জানান ডিবি ডিসি। উল্লেখ্য, রাজশাহী মহানগর এলাকাকে অপরাধ মুক্ত ও মাদক-চোরাচালান নির্মূল করার লক্ষ্যে মহানগর পুলিশের পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক-এর নির্দেশে অভিযান অব্যাহত রয়েছে।

Previous articleজুলাই মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৭৩৯ জন
Next articleযুক্তরাজ্য প্রবাসী সিলেটের মামিরা অবশেষে মারা গেলেন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।