জয়নাল আবেদীন: সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় দেশের সকল মানুষের নানাবিধ সমস্যা নিরসন করা হচ্ছে। এতে করে দেশে দারিদ্রতার হার কমেছে। ক্যান্সার, স্ট্রোকসহ দূরারোগ্য ৬টি জটিল রোগে আক্রান্তদের জন্য সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে জনপ্রতি ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে।

বৃহস্পতিবার রংপুর জেলা সমাজসেবা কার্যালয়ের প্রকাশিত ‘৯৭২ বর্গ মাইল’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সমাজকল্যান মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম বুলবুল এসব কথা বলেন । তিনি বলে দেশে অসহায় প্রবীণদের জন্য ৮টি বিভাগে ২৫ শয্যার শেল্টার হোম নির্মাণ করা হচ্ছে। এছাড়াও প্রতিবন্ধীরা যেন নিয়মিত চিকিৎসা নিতে পারে সে লক্ষ্যে দেশে ১০৩টি প্রতিবন্ধী সাহায্যকেন্দ্র তৈরী করা হচ্ছে এবং অতিমাত্রায় প্রতিবন্ধীদের জন্য সাহায্য ও সেবাকেন্দ্র নির্মানের নতুন প্রকল্প হাতে নেয়া হয়েছে। সচিব বলেন ভিক্ষুকদের পূর্ণবাসন করা হচ্ছে। মানুষের জীবনমান উন্নয়নে সরকার সব সেক্টরে কাজ করে যাচ্ছে ।

দুপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জ ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলার সেবক জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার প্রকৌশলী ফেরদৌস আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার।

অনুষ্ঠানে রংপুর জেলায় ২শ২৬ জন জটিল রোগাক্রান্তদের ৫০ হাজার টাকা, করোনাকালীন দাফন ও সৎকার কাজে নিয়োজিত ২১ জনকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। এছাড়া ৪৮ জন নারী-পুরুষকে স্বাবলম্বী করতে সুদমুক্ত ঋণ প্রদান ও অনঅগ্রসর জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে ৭৫টি বাইসাইকেল বিতরণ করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Previous articleকলাপাড়ায় প্লাবিত হচ্ছে গ্রামের পর গ্রাম
Next articleশাহজাদপুরে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই উপহার দিলেন এমপি মেরিনা জাহান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।