শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রংপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

জয়নাল আবেদীন: বিভাগীয় নগরি রংপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পশ্রদ্ধা, বৃক্ষরোপন, মিলাদ দোয়া, আলোচনা সভা এবং বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে ।

সকালে রংপুর জিলা স্কুল মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম ডিআইজি মোহা: আবদুল আলিম মাহমুদ সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা মেট্রো পুলিশ কমিশনার জেলার সেবক জেলা প্রশাসক মো: আসিব আহসান পুলিশ সুপার প্রকৌশলী ফেরদৌস আলী চৌধুরী ।জেলা ও মহানগর আওয়ামীলীগ. জেলা জজশীপ, বাংলাদেশ ব্যাংক, আঞ্চলিকও জেলা নির্বাচন অফিস, বাংলাদেশ পানিউন্নয়ন বোর্ড, নেসকো সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক পেশাজীবী সংগঠনের পক্ষথেকে ফুলশ্রদ্ধা প্রদান করা হয় । এরপর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা শোকসভা এবং পুর স্কার বিতরন করা হয় ।

বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদৎ বার্ষিকী পালন উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত করণ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষ রোপণ, দোয়া মাহফিল, আলোচনা সভার আয়োজন করে।এছাড়ায় সংস্থার রেডিও চিলমারীতে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার করে। হেড অব অ্যাডমিন আ্যান্ড জেনারেল সার্ভিস মো: নজরুল গনির সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন আরডিআরএস হেড অব প্রোগ্রাম অপারেশন রবীন চন্দ্র মন্ডল ,সিনিয়র কোর্ডিনেটর এসএম পারভেজ, মামুনুর রশিদ, ডিভিশনাল ম্যানেজার রফিকুল ইসলাম, কমিউনিকেশন কোর্ডিনেটর আশাফা সেলিম । এসময় অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

দুপুরে রংপুর সিটি কর্পোরেশন মিলনায়তনে মিলাদ ও আলোচনাসভা এবং সিটি কর্পোরেশন পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন মিঞা এসময় উপস্থিত ছিলেন সিটি সচিব উম্মে ফাতিমা, তত্বাবধায়ক প্রকৌশলী আবু তালেব নির্বাহী প্রকৌশলী আলী আজম সিনিয়র কাউন্সিলর মাহবুবার মঞ্জু,কাউন্সিলর রহমতউল্লাহ বাবলা এবং প্রশাসনিক কর্ককর্তা নাঈম আহমেদ । এছাড়াও অনুষ্ঠানে সিটির সকল কর্মচারি কর্মকর্তা উপস্থিত ছিলেন ।

এদিকে স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাচিপ রংপুর শাখার আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি আলোচনাসভা এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানে স্বাচিপ রংপুর জেলার সদস্য সচিপ সাবেক রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা: নুরুন্নবী লাইজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন প্রফেসর ডা: সৈয়দ মামুনুর রহমান, প্রফেসর মঞ্জুরুল করিম প্রিন্স , সহযোগী অধ্যাপক আব্দুল ওহাব । এছাড়াও দিনব্যাপী নগরির ধাপ এলাকায় অবস্থিত রংপুর হাইপার টেনশন এন্ড রির্সাস সেন্টারের আয়োজনে দেশের খ্যাতিমান মেডিসিন বিশেষঞ্জ চিকিৎসক প্রফেসর ডা: জাকির হোসেনের নেতৃত্বে বিনা পয়সায় চিকিৎসা সেবা দেয়া হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments