জয়নাল আবেদীন: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি রংপুর শাখার আয়োজনে গণতন্ত্র মঞ্চের ব্যানাওে রংপুর প্রেসক্লাব চত্বরে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মানববন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশে বক্তারা আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, সংবিধান সংস্কারের দাবী এবং জ্বালানী তেলের অযৌক্তিক মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানায় ।

রংপুর জেলার সভাপতি আমিন উদ্দিন বিএসসি’র সভাপতিত্বের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদ সদস্য সচিব মো: আশিকুর রহমান,হানিফ খান সহিব ডা. আব্দুস সাদেক জিহাদী,এবিএম মশিউর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ । সমাবেশে বক্তারা আরো বলেন, ভোটারবিহীন এই সরকার জনগণকে উন্নয়নের বুলি ছড়াচ্ছে। বিদ্যুৎ সমস্যা সমাধানের নামে কুইক রেন্টাল দিয়ে হাজার হাজার কোটি টাকা লুটপাট চালিয়ে, পাচার করে জনগণের জীবন অতিষ্ঠ করে তুলেছে। শতভাগ বিদ্যুৎ এর গল্প শুনিয়ে ক্যাপাসিটি চার্জের নামে জনগণের কোটি টাকা তুলে দিয়েছে বেসরকারি বিদ্যুৎকেন্দ্রগুলো। বিদ্যুৎ ও জ্বালানী সংকট মোকাবেলা করতে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। তাদের এইসব লুটপাট-পাচার নিরঙ্কুশ করতে জ্বালানী খাতের আইনগুলোতে দায়মুক্তি দেয়া হয়েছে যাতে সরকারকে এই বিষয়ে প্রশ্ন করা না যায়। আর সরকারের এইসব দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে কথা বলতে গেলেই পুলিশসহ রাষ্ট্রীয় বাহিনীগুলোকে দলীয় পেটোয়া বাহিনীর মতো লেলিয়ে দেয়া হয়েছে। রাতের ভোটের এই সরকার তাই, কাউকে কোন কিছু না জানিয়ে, রাতের বেলা অযৌক্তিকজ্বালানী তেলের দাম বাড়িয়েছে। ফলে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ সবকিছুর দাম জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

বক্তারা আরও বলেন স্বাধীন দেশের পুলিশ চলে বৃটিশদের রেখে যাওয়া ১৮৬১ সালের পুলিশ আইনে। তাই দেশ স্বাধীন হলেও পুলিশ আসলে রয়ে গেছে সেই ব্রিটিশ আমলের। ৭২ সালে সংবিধান তৈরির সময় এইসব ব্রিটিশ কালা-কানুন যেমন পালটানো হয়নি তেমনি গত ৫০ বছরেও কেউ সেগুলো পাল্টায়নি। বাংলাদেশকে এই অবস্থা থেকে বের করতে হবে। মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহবান জানান বক্তারা। বক্তব্য শেষে, বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ।

Previous articleবঙ্গোপসাগরে ১৪ জেলেসহ দুটি মাছধরা ট্রলার ডুবি
Next articleসালিশে বিচার না পেয়ে যুবকের আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।