জয়নাল আবেদীন: চাঁদা না পেয়ে ব্যবসায়ীদের মারধর ও দোকান ভাঙচুরের ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা রংপুর নগরীর গণেশপুর-টার্মিনাল সড়ক প্রায় দেড় ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করে। আর এই চাঁদাবাজির অভিযোগ ওঠে রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাহীনের বিরুদ্ধে ।

পুলিশ ও ব্যবসায়ি সুত্রে জানা যায় শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর গনেশপুর এলাকায় সাবেক মোটর শ্রমিক নেতা শাহিন মিয়া প্রায়শই গনেশপুর এলাকায় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে ভয়ভীতি দেখিয়ে চাঁদা তুলে আসছিলেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে গনেশপুর ক্লাব মোড় এলাকার ব্যবসায়ী নূর হোসেন, কামরুজ্জামান ও সিরাজুলের দোকানে গিয়ে ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করে। তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদের ওপর চড়াও হন শাহিন মিয়া। এক পর্যায় মারধর করার পাশাপাশি সন্ত্রাসী কায়দায় দোকানে হামলা চালিয়ে মালামাল ভাঙচুর করে। হামলার ঘটনা জানাজানি হলে এলাকাবাসীসহ অন্য ব্যবসায়ীরা ছুটে আসেন।

ততক্ষণে ঘটনাস্থল থেকে পালিয়ে যান শাহিন মিয়া।এ ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সড়ক অবরোধ করে বিক্ষোভে অংশ নেন এলাকাবাসী। তারা সড়কে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে গুরুত্বপূর্ণ ওই সড়কে দেড় ঘণ্টা ঢাকাগামী বাসসহ সকল যানবাহন চলাচল বন্ধ থাকে।

এদিকে অবরোধের খবর পেয়ে মেট্রোপলিটন পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে পুলিশের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ তুলে নেয় ব্যবসায়ীসহ বিক্ষুব্ধ এলাকাবাসী।

চাঁদা দাবির অভিযোগের বিষয়ে জানতে মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাহিন মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান এক কোনদিন চাদাবাজি করা যায় আমিতো পাওনা টাকা আদায় করতে গিয়ে ছিলাম ।

এদিকে সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজার রহমান বলেন, চাঁদার দাবিসহ মারধর ও দোকানে হামলার ঘটনায় কেউ কোনো অভিযোগ দেয়নি। আমি ব্যবসায়ীদের লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলেছি।

Previous articleকুমিল্লায় বিদ্যুতের তার ছিঁড়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু
Next articleরংপুরে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন কর্ম, আদর্শ ও মুক্তি-সংগ্রামের ইতিহাস তুলে ধরে আলোচনা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।