বিমল কুন্ডু: শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদীপাড়া-হলদীঘর গ্রামে উশৃংখল জনতার হামলায় সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান গুরুতর আহত হয়েছেন। এসময় হামলাকারীরা উপজেলা নির্বাহী অফিসারের গাড়ি ভাংচুর করে। আহত লিয়াকত সালমানকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আজ ২১ আগষ্ট রোববার সকাল ১১ টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ বরাদ্দের আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের জায়গা পরিদর্শনকালে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, কায়েমপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের জন্য বলদীপাড়া-হলদীঘর গ্রামের সরকারের নামে রেকর্ডকৃত ১.২২ একর খাস সম্পত্তি চিহ্নিত করা হয়। উক্ত স্থানে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজের উদ্যোগ নেয়া হলে গ্রামের একটি মহল ওই জায়গাটি খেলার মাঠ হিসেবে দাবি করে। এক পর্যায়ে গ্রামের ওই মহলটি খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের বাধার সৃষ্টি করে এবং মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। এদিকে আজ উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম ও সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান আশ্রায়ন প্রকল্পের ওই জায়গা পরিদর্শনে গেলে গ্রামের একদল উশৃংখল নারী-পুরুষ লাঠি-সোটা নিয়ে অতর্কিতে তাদের উপর হামলা চালায় এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় ইটের আঘাতে সহকারি কমিশনার লিয়াকত সালমান গুরুতর আহত হন।

এ ব্যাপারে উপাজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের আশ্রায়ণ প্রকল্পের জন্য নির্ধারিত ওই জায়গাটি সরকারি খাস সম্পত্তি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এসএ ও আরএস রেকর্ডে জায়গাটি সরকারি সম্পত্তি হিসেবে পরিশুদ্ধ ভাবে লিপিবদ্ধ রয়েছে। কোথাও খেলার মাঠ হিসেবে উল্লেখ নেই। অথচ একটি মহল ওই জায়গাটি খেলা মাঠ দাবি করে ভূমিহীন ও গৃহহীন জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দে আশ্রায়ন প্রকল্পের নির্মান কাজে বাধা দিচ্ছে।

তিনি জানান, আজ সকালে তিনি ও এসিল্যান্ড ওই জায়গা পরিদর্শনে গেলে একদল উশৃংখল নারী-পুরুষ অতর্কিতে তাদের উপর হামলা চালায়। এতে এসিল্যান্ড গুরুতর আহত হন। আহত সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমানকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তার মাথায় ৮টি সেলাই দেয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এদিকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Previous articleকিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগ আ’লীগ নেতার বিরুদ্ধে, ১৮ দিনেও মিলেনি ভিকটিমের সন্ধান
Next articleদরিদ্রতাকে জয় করে মেডিক্যালে ভর্তি তানজুমার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।