জয়নাল আবেদীন: রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমানসহ নেত্র নিউজ নামে একটি নিউজ পোর্টালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন রংপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ।

বুধবার বেলা ৩টার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ।মামলায় অভিযুক্ত ব্যক্তি হলেন সাবেক সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। র‌্যাব-৭-এর সাবেক অধিনায়ক। তিনি লাকসাম উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের বিনয়ঘর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। অপর আসামির নাম উল্লেখ না থাকলেও প্রতিষ্ঠান হিসেবে নেত্র নিউজ রয়েছে।

নেত্র নিউজ সুইডেন- ভিত্তিক একটি অনুসন্ধানী অনলাইন পোর্টাল। এটি মূলত বাংলাদেশ বিষয়ক সংবাদ প্রকাশ করে। সুইডেনে স্বেচ্ছা নির্বাসনে থাকা প্রবাসী বাংলাদেশি সাংবাদিক তাসনিম খলিল ২০১৯ সালের ২৬ ডিসেম্বর এই ওয়েবসাইট চালু করেন।মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ সাংবাদিকদের বলেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘নেত্র নিউজ আইডিতে একটি ভিডিওসহ পাবলিক পোস্ট নজরে আসে।

সেখানে নেত্র নিউজ ফেসবুকে ‘আয়না ঘর’ ডিজিএফআইয়ের গোপন বন্দীশালা শিরোনামে একটি মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক ভিডিও প্রচার করেছে। ভাইরাল হওয়া ওই ভিডিওসহ পোস্টটি রাষ্ট্র ও সরকার বিরোধী। যেখানে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করাসহ আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে ৫০ হাজার কোটি টাকার অধিক ক্ষতি হয়েছে।

অপপ্রচারের এ বিষয়টি আদালত আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগের পক্ষের মানুষের অনুভূতিতে মিথ্যা এই অপপ্রচার আঘাত করেছেন বলেও মামলার বাদী তার এজাহারে উল্লেখ করেন।

Previous articleনোয়াখালীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ: ১ হাজার ৮৮ জনকে আসামি করে মামলা
Next articleআক্কেলপুরে সারের দোকানে মোবাইল কোর্টের অভিযান জরিমানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।