মোঃ জালাল উদ্দিন: বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপি ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। এ ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শহরে এক বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ইং, সকাল থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন জায়গা থেকে খন্ড খন্ড মিছিল বের করে শহরের সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে জমায়েত হতে থাকে।
খন্ড খন্ড মিছিল সব একত্রিত হয়ে দুপুরে দিকে সেখানে থেকে একটি বিশাল মিছিল বের করে।

এসময় মিছিলের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং খালেদা জিয়া ও তারেক রহমানের বড় ছবি নিয়ে দলীয় সঙ্গিতের তালে তালে নেতাকর্মীরা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিল শেষে সিলেট ও ঢাকা রোড।

মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল মুকিতের সভাপতিত্বে ও সহ-সম্পাদক মুহিতুর রহমান হেলালের পরিচালনায়।

এই সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান (ভিপি মিজান)।

আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রকিব সাবু, সাংগঠনিক সম্পাদক মোঃ মতিন বক্স, পৌর বিএনপির আহবায়ক মোঃ মুজিবুর রহমান মজনু, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলার সভাপতি সাবেক কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী, পৌর বিএনপির সদস্য সচিব মোঃ মনোয়ার আহমেদ রহমান, পৌর বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় তাঁতীদলের সদস্য এম এ হক, জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক গাজী মোঃ মারুফ, রাজনগর উপজেলা বিএনপির সাবেক সাধারল সম্পাদক মোঃ আশরাফুজ্জামান খান নাহাজ, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক যুবদল নেতা মোঃ সেলিম মোহাম্মদ সালাহউদ্দিন, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোঃ আনিছুজ্জামান বায়েছ, কুলাউড়া উপজেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মন্নান, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু সুফিয়ান, জেলা যুবদলের সহ-সভাপতি মোঃ জলিল আহমদ, জেলা কৃষকদলের সদস্য সচিব মোঃ মুনাহিম কবির, জেলা যুবদল নেতা এম এ নিশাত, জেলা জাসাসের যুগ্ম আহবায়ক মোঃ ওয়াহিদুর রহমান জুনেদ, জেলা যুবদল নেতা এডভোকেট সৈয়দ নেপুর আলী, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ রুবেল মিয়া, মহিলা দল মৌলভীবাজার জেলা শাখার নেত্রী সামছুন নাহার পপি, শ্যামলি সূত্র ধর, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ আহমেদ শাহান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোঃ মামুনুর রশিদ মামুন প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ভিপি মিজান বলেন, অবৈধ সরকারের মন্ত্রী এমপি এবং নেতাকর্মীদের নজিরবিহিন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ ভেঙ্গে পড়েছে, বৈদেশিক রিজার্ভ কমে গেছে, দেশ আজ দেউলিয়া হওয়ার পথে।

তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, রাজপথে আমাদের মিছিল বা প্রতিবাদ করার কোন অধিকার নেই, প্রতিবাদ করতে গেলেই হামলা মামলার স্বীকার হতে হয়।

তিনি আরও বলেন, ভোলা ও নারায়ণগঞ্জে মিছিলে বিনা কারণে পুলিশ গুলি করে আমাদের দলের তিনজন কর্মীকে হত্যা করেছে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং তদন্ত পূর্বক হত্যাকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাই।

এসময় তিনি আরও বলেন, সরকার জ্বালানি তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক দাম বৃদ্ধি ও অসহনীয় লোডশেডিংয়ের কারণে আজ দেশের মানুষ দিশেহারা হয়ে পড়েছেন।

নেতা ভিপি মিজান বলেন, দেশের জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামের মাধ্যমে খুব শিগগিরই দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করব ইনশাআল্লাহ।

Previous articleউলিপুরে নদী ভাঙন প্রতিরোধে স্থায়ী সমাধানের দাবীতে মানববন্ধন
Next articleসোনারগাঁওয়ে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।