বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৮১তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম প্রয়ান দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘তুমি রবে নীরবে হৃদয়ে মম’ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১১ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় শাহজাদপুর সম্মিলিত শিল্পী পরিষদের উদ্যোগে স্থানীয় রবীন্দ্র কাছারিবাড়ী অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সুমগ্ন করিম ও উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সম্মিলিত শিল্পী পরিষদের সভাপতি মেজবাহ্ রানা। সভায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও সাহিত্য নিয়ে আলোচনা করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মোঃ ফখরুল ইসলাম, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক লায়লা ফেরদৌস হিমেল, বিশিষ্ট লেখক ও রবীন্দ্র গবেষক আখতার উদ্দিন মানিক প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সম্মিলিত শিল্পী পরিষদের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রঞ্জু। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করেন সম্মিলিত শিল্পী পরিষদের শিল্পীবৃন্দ। অনুষ্ঠানে রবীন্দ্র ও নজরুল ভক্ত অনুরাগী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Previous articleরংপুরে নানাকে হত্যা করা দৃশ্য দেখে ফেলায় নাতনিকেও হত্যা, দুই নারী গ্রেফতার
Next articleভাষাসৈনিক এডভোকেট সামাদের মৃত্যুবার্ষিকী আজ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।