বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর নয়টি উপজেলার ৭৩টি কেন্দ্রে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের পরীক্ষায় বসছে প্রায় ৪৩ হাজার ৬০২ জন শিক্ষার্থী।

সদর, কোম্পানীগঞ্জ,বেগমগঞ্জ, সোনাইমুড়ীও চাটখিল উপজেলার বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্রে বিপুল সংখ্যক অভিভাবকদের দেখা গেছে, যা আশপাশের সড়কে যানজটের সৃষ্টি করেছে।

জানা যায়, নোয়াখালীর ৯টি উপজেলায় এসএসসি ৪১টি ও দাখিল ২০টি ও ভোকেশনাল ১২ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার এসএসসিতে ৩২৭৩৭ জন ও দাখিলে ৭৯১৯জন ও ভোকেশনালে ২৯৪৬ জনসহ সর্বমোট ৪৩হাজার ৬০২জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। এবার ৯টি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। দুই ঘন্টায় ৫০ নম্বরের পরীক্ষা হবে।

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, সকাল ১১টা থেকে জেলার ৭৩টি কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়। সকাল থেকে জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্ট্রেট,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন।

উল্লেখ্য,এ বছর এসএসসি পরীক্ষা তিন ঘণ্টার পরিবর্তে দু’ঘণ্টায় হবে। পরীক্ষার এমসিকিউ অংশের সময় ২০ মিনিট এবং লিখিত অংশ এক ঘণ্টা ৪০ মিনিট। সময়সূচি অনুযায়ী, এসএসসি ও সমমান পরীক্ষা ১৮ অক্টোবর শেষ হবে।

Previous articleকোম্পানীগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক বিএনপি নেতা গ্রেফতার
Next articleতাহিরপুরে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে মতবিনিময়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।