বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে অবৈধভাবে বিক্রি করা প্রাথমিক বিদ্যালয়ের মালামাল উদ্ধারের ঘটনায় অভিযোগ হয়েছে। গতকাল সোমবার চরবাটামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও সদস্যরা উপজেলা শিক্ষা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন। এসময় সভাপতি ও সদস্যরা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান ওরফে কালামের অপসারণসহ আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর শুক্রবার দুপুরের দিকে উপজেলার বাটামারা ইউনিয়নের ৬নং চরবাটামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লোহার পুরাতন বেঞ্চ, টেবিল, চেয়ার ও জানালার গ্রিল নেওয়ার সময় দুই ব্যক্তিকে আটক করেন স্থানীয়রা। ওই সময় তাঁরা জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান তাদের কাছে এগুলো বিক্রি করেছেন। পরে স্থানীয়রা বিষয়টি বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেন। পরদিন শনিবার বেলা ১২টায় সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রিয়াজ আলম ঘটনাস্থল গিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত করেন। ওই সময় ঘটনার সত্যতা পান এবং বিক্রি হওয়া মালামালগুলো উদ্ধার করেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা ও ম্যানেজিং কমিটির সভাপতিকে না জানিয়ে অবৈধভাবে সরকারি মালামাল বিক্রির ঘটনায় বিভাগীয় ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেন তদন্তকারী কর্মকর্তা। বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি মো. জসিম উদ্দীন বলেন, কাউকে না জানিয়ে প্রধান শিক্ষক বিদ্যালয়ের মালামাল অবৈধভাবে বিক্রি করেছিলেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে মৌখিকভাবে অবহিত করার প্রেক্ষিতে তদন্ত হয়েছে এবং সত্যতা মিলেছে। লিখিত অভিযোগ দেওয়া না হলে বিষয়টি ভিন্নখাতে নেওয়ার আশঙ্কা ছিলো। তাই ব্যবস্থাপনা পর্ষদের সদস্যরা সোমবার দুপুরে উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তারিকুল হাসান খান মিঠু, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর মোহাম্মদ হোসাইনী ও উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম জাকিরুল হাসানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম জাকিরুল হাসান বলেন, চরবাটামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মালামাল উদ্ধারের ঘটনায় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও সদস্যরা লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনার প্রাথমিক তদন্ত করা হয়েছে। পরবর্তীতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleমুলাদীতে জাতীয় কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত
Next articleতাহিরপুরে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম সভা অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।