গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করা মামলায় বিশেষ ক্ষমতা আইনের সোহাগ আলী (৩০) নামের এক যুবককে ১০ বছরের কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।

সাজাপ্রাপ্ত সোহাগ আলী সোনারগাঁও পৌরসভার সাহাপুর এলাকার আলাউদ্দিন মিয়ার ছেলে। রায়ের সত্যতা নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান। মঙ্গলবার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামী আদালতে অনুপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২৭ ডিসেম্বর মোঃ সোহাগ আলী পূর্ব পরিকল্পিত ভাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান এর অফিস কক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে উপজেলা পরিষদের শহীদ মিনার প্রাঙ্গণে এনে ভাংচুর করে। ওই সময় আশপাশের লোকজন ছুটে গিয়ে যুবককে আটক করে এবং উত্তেজিত জনতা তাকে মারপিট করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃত যুবক সোহাগ আলীকে থানায় নিয়ে যায়। পরে এ ঘটনায় উপজেলা পরিষদের কম্পিউটার অপারেটর আশরাফুল ইসলাম বাদী হয়ে সোনারগাঁও থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। সে মামলায় পাঁচজন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত মঙ্গলবার এ রায় ঘোষনা করেন।

Previous articleকলাপাড়ায় মৎস্য অধিদপ্তরের পোনা মাছ অবমুক্ত করন
Next articleসৈয়দপুরে ডোবায় পড়ে দুই ভাইয়ের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।