জয়নাল আবেদীন: আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্ম বার্ষিকী উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশন এলাকায় ১৫৮টি পূজা মন্ডপের ৩ লক্ষ ১৪ হাজার টাকা ও বস্ত্র বিতরণ করা হয়েছে । বুধবার সকাল ১১টায় রংপুর প্রেসক্লাব এলাকায় অবস্থিত রঙ্গপুর ধর্মসভায় আনুষ্ঠানিক ভাবে টাকা ও বস্ত্র বিতরণ করেন রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান বাবু তুষার কান্তি মন্ডল।

মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি হারাধন রায় হারার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ইরা হক, যুগ্ন সম্পাদক নিধুরাম অধিকারী, সাংঘঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাদত হোসেন, কোতয়ালী থানা আওয়ামীলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, তাজহাট থানা আওয়ামীলীগের সভাপতি ইমাদ মিয়া, হারাগাছ থানা আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম ডলার, সাবেক ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি, পূজা উদযাপন কমিটি জেলা শাখার সাধারণ সম্পাদক ধীমান ভট্টাচার্যসহ আওয়ামীলীগ মহানগর থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ ও ১৫৮টি পূজা উদযাপন কমিটির সভাপতি,সাধারণ সম্পাদকগণ ।

এদিকে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে বাংলাদেশ পূজাঁ উদযাপন পরিষদ রংপুর মহানগর শাখা ও ৩৩টি ওয়ার্ড এবং ৬ডঁ মেট্রো থানার সর্বমোট ১৫৮টি দূর্গা পূজা মন্দিরের নেতৃবৃন্দের সাথে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভা শেষে ১শ৫৮টি দূর্গা পূজাঁ মন্দিরে রংপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ১৩লাখ টাকা অনুদানের চেক এবং ৭৯টন চাল এর ডিও বিতরণ করা হয়। বুধবার দুপুরে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমীন মিঞা’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ মাহামুদুর রহমান টিটু, বাংলাদেশ পূজাঁ উদযাপন পরিষদ রংপুর মহানগর শাখার সভাপতি ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর শ্রী হারাধন রায় হারা, সাধারণ সম্পাদক এ্যাড. প্রশান্ত কুমার রায়, কাউন্সিলর মাহাবুবর রহমান মঞ্জু, সেকেন্দার আলী, রহমতুল্লাহ বাবলা, আবুল কালাম আজাদ, ফেরদৌসী বেগম, হাসনা বানু, নাসিমা আমিন, মনোয়ারা সুলতানা মলি, প্রধান হিসেব রক্ষক কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মোঃ নাঈম উল হক, বাংলাদেশ পূজাঁ উদযাপন পরিষদ রংপুর জেলা শাখার সহ-সভাপতি রামকৃষ্ণ সোমানী রংপুর চেম্বার অব কমার্সেও পরিচালক খেমচাঁদ সোমানী সহ অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় নগরীর ১৫৮টি পূজা মন্দিরের নেতৃবৃন্দের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয় । এ সময় প্রতিটি পূজাঁ মন্ডপে ৮ হাজার ২শ২৭ টাকা করে ১শ৫৮ মন্ডপে সর্বমোট ১৩লাখ টাকা এবং ৫‘শ কেজি করে প্রতিটি মন্ডপে ৭৯ মেট্রিক টন চালের ডিও প্রদান করা হয়।

উল্লেখ্র গত ৪ বছরে সিটি কর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে পুজা মন্ডপের জন্য প্রায় ৫০লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে ।

 

Previous articleশার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন উদযাপিত
Next articleরমেক হাসপাতালের ওয়ার্ড মাস্টারসহ ১৬ কর্মচারীকে বদলি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।