জয়নাল আবেদীন: জাতীয় পরিচয়পত্র তৈরি করে নিজের পরিচয় গোপন রেখে চাকুরির ভুয়া নিয়োপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার প্রতারক চক্রের অন্যতম হোতা মশিউর রহমান ওরফে দুদু মিয়া গ্রেফতার করেছে র‌্যাব ১৩ ।

বুধবার সকালে র‌্যাব ১৩ এর সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন আটক দুদু মিয়া রংপুর জেলার মিঠাপুকুর থানার ইমাদপুর ইউনিয়নের জান মামুদ এর ছেলে। র‌্যাব জানায় একটি প্রতারকচক্র বাংলাদেশ সেনাবাহিনীর ভুয়া নিয়োগ পত্র দিয়ে চাকুরি প্রত্যাশী সাধারণ মানুষের নিকটহতে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করছে। এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব- ১৩ ছায়া তদন্ত শুরু করে এবং প্রতারকচক্রটিকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। র‌্যাবের একটি আভিযানিক দল গত ৩ অক্টোবর গাইবান্ধা জেলার সদর থানার ফায়ার সার্ভিস এর সামনে থেকে প্রতারক মশিউর রহমান দুদু মিয়াকে গ্রেফতার করে।

গ্রেফাতার দুদু মিয়া নিজের নাম ঠিকানা গোপন করে ভুয়া এনআইডি তৈরি করে নিজেকে মো. মাইদুল ইসলাম খাজা হিসেবে পরিচয় দিয়ে চাকুরি প্রত্যাশীদের ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন ধরে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুদু মিয়ার প্রতারণা করে অর্থ আত্মসাৎ করার বিষয়টি স্বীকার করেছে বলে উল্লেখ করেছেন র‌্যাব।

আটককৃত প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রংপুর জেলার পীরগঞ্জ থানার ভুক্তভোগী সুজয় মহন্ত বাদী হয়ে মামলা করেছেন পীরগঞ্জ থানায় ।

র‌্যাব ১৩ এর সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া মোস্তাফিজুর রহমান জানান, এই প্রতারক চক্রের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনতে র‌্যাব কাজ করছে। অচিরেই তাদের আইনের আওতায় আনা হবে।

Previous articleমুলাদীতে যুবলীগ নেতা জহির উদ্দীন খসরুর পূজা মণ্ডপ পরিদর্শন ও আর্থিক অনুদান
Next articleমহিপুর যুবলীগের আয়োজনে যুবলীগ চেয়ারম্যানের রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনায় দোয়া
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।