জয়নাল আবেদীন: ঈদ-এ-মিলাদুন্নবী। মিলাদ হচ্ছে শেষ নবীর জন্মদিন হিসেবে মুসলমানদের মাঝে পালিত একটি উৎসব। প্রতিবছরে মুসলিমদের মাঝে এ দিনটি বেশ উৎসবের সাথে পালন হতে দেখা যায়। হিজরি বর্ষের তৃতীয় মাস রবিউল আউয়াল-এর বারো তারিখে এ উৎসব অনুষ্ঠিত হয়।

বাংলাদেশি মুসলমানরা এই দিনকে ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) বলে অভিহিত করেন। ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রতিবারের মতো এবারও রংপুরে নানান কর্মসূচির মধ্যেদিয়ে জশনে জুলুস পালন করেন আহলে সুন্নাত ওয়াল জামা'আত ও মাশায়েখে তরিকত কমিটি রংপুর জেলা ও মহানগর কমিটি। গতকাল রবিবার সকাল ৯টায় আলমনগরস্থ আফতাবিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহাসিক রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে গিয়ে জমায়েত করেন এবং সেখানে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত আলোচনা বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও মাশায়েখে তরিকত রংপুর জেলার সভাপতি পীরে তরিকত শাহ্ আহমেদ ছাঈদ আত্মাদী. সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম (শফিক), সাংগঠনিক সম্পাদক মোঃ ইমাম উদ্দিন মনি, আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও মাশায়েখে তরিকত রংপুর মহানগর কমিটির সভাপতি সামছুন্নাহার মাদ্রাসার অধ্যক্ষ জাহিদ হোসেন ও সম্পাদক আলহাজ্ব ইকবাল হোসেনসহ বকতিয়া খানকা শরিফ, আনছারিয়া দরবার শরিফ, বকতিয়া খানকা শরিফ, মুক্তারিয়া খানকা শরিফ, সামছিয়া জালালিয়া খানকা শরিফ, গাওছিয়া খানকা শরিফ ও আশরাফিয়া খানকা শরিফের নেতৃবৃন্দ। এ সময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও মাশায়েখে তরিকত রংপুর জেলার সভাপতি পীরে তরিকত শাহ্ আহমেদ ছাঈদ আত্মাদী। দোয়া ও মোনাজাত শেষে বর্ণাঢ্য র‌্যালীটি পূনরায় আফতাবিয়া সুন্নিয়া মাদ্রাসায় গিয়ে শেষ হয়।

Previous articleবিএনপি দেশের উন্নয়ন নিয়ে মিথ্যাচার করছে: ওবায়দুল কাদের
Next articleউল্লাপাড়ায় গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে একজনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।