বাংলাদেশ প্রতিবেদক: মাত্র তিন মাস ১০ দিনে হাফেজ হয়েছে ১০ বছরের এক শিশু।

শিশুটির নাম মো: বুরহান মিয়া। তার বাড়ি হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মাদারীটুলা গ্রামে। বাবার নাম মো: হাবিবুর রহমান।

বানিয়াচং উপজেলা সদরের নতুন বাজার এলাকার দারুন নাশাত মাদরাসার হিফজ বিভাগের ছাত্র বুরহান মিয়া। এই বিভাগ থেকেই সে পবিত্র কুরআনের হাফেজ হয়েছে।

হিফজ বিভাগের শিক্ষক হাফেজ সাদিকুর রহমান বলেন, ছেলেটি অসম্ভব মেধাবী, এমন মেধা সবার হয় না। প্রতিদিন গড়ে ৯ থেকে ১০ ঘণ্টা পড়াশোনা করত সে। সে এতটাই মেধাবী যে প্রতিদিন সর্বনিম্ন ৮ পৃষ্ঠা থেকে সর্বোচ্চ এক পারা পর্যন্ত সবক দিয়েছে।

নিজের অনুভূতি জানিয়ে হাফেজ মো: বুরহান মিয়া বলেছে, ‘আমি ১০০ দিনে কুরআনের হাফেজ হয়েছি। এখন আলেম হয়ে দেশের মানুষের খেদমতে কাজ করতে চাই। দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।’

দারুন নাশাত মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা ইয়াহইয়া নয়া দিগন্তকে বলেন, ‘বিভিন্ন বিভাগের মোট ৩৩ জন অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষকের সমন্বয়ে পরিচালিত এ মাদরাসাটির সুনাম অক্ষুন্ন রাখতে সব শিক্ষার্থীকে আন্তরিকতার সাথে পাঠদান করানো হয়।’ তিনি সবার দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

ক্ষুদে হাফেজ মো: বুরহান মিয়ার বাবা মো: হাবিবুর রহমান পেশায় একজন স্ট্যাম্প বিক্রেতা। স্থানীয় সাবরেজিস্ট্রি অফিসে কাজ করেন তিনি। তার মায়ের নাম বেদেনা খাতুন। বুরহান মিয়া ছয় ভাই-বোনের মধ্যে পঞ্চম।

Previous articleশ্রীলঙ্কায় বন্যা ও ভূমিধসে ২১ হাজারের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত
Next articleরাজশাহীতে আরডিএ’র নিষেধাজ্ঞা অমান্য করে ও পুলিশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইমারত নির্মাণ অব্যাহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।