জয়নাল আবেদীন: রংপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু মোটরসাইকেল প্রতীকে ৬০১ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ পেয়েছেন ৪৮৪ ভোট। আর এই জয়লাভের মধ্যে দিয়ে বাবলু দীর্ঘদিনের নির্বাচনে হারার গ্লাণি মুছে দিলেন ।

সোমবার দুপুরে ভোট গণনা শেষে বেসরকারি ফলাফলে মোসাদ্দেক হোসেন বাবলু মোটরসাইকেল প্রতীকে তিনি জয় লাভ করেন। মোসাদ্দেক হোসেন বাবলু রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও যুগ্ম আহবায়ক ছিলেন। তিনি ১২ বছর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের জেলার কমান্ডার ছিলেন। এ ছাড়া তিনি রংপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ও এফবিসিসিআইয়ের পরিচালক ছিলেন।

রংপুর জেলা পরিষদ নির্বাচনে জেলার একটি সিটি কর্পোরেশন, তিনটি পৌরসভা, আটটি উপজেলা পরিষদ ও ৭৬টি ইউনিয়ন পরিষদের ১ হাজার ৯৫ জন জন প্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উল্লেখ্য ২০০০ সালে তৎকালীন সরকার নতুন করে জেলা পরিষদ আইন প্রণয়ন করেন। এরপর জোট সরকারের আমলে এ নিয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। পরে ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় আসার পর ২০১১ সালে প্রশাসক নিয়োগ দিয়ে জেলা পরিষদ পরিচালনা করে। এরপর প্রথমবারের মতো স্থানীয় এই সরকারে নির্বাচন হয় ২০১৬ সালের ২৯ ডিসেম্বর।

এদিকে এফবিসিসিঅইর সাবেক পরিচালক মোছাদ্দেক হোসেন বাবলু নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন ব্যবসায়িদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সিনিয়র ভাইসপ্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু,রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাবেক রংপুর পৌর চেয়ারম্যান কাজী মোহাম্মদ জুননুন , বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক । অপরদিকে বিকেলে ভক্ত সমর্থকদেও সাথে নিয়ে নগরির জিলা স্কুল মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্প প্রদান করে শ্রদ্ধা জানান মোছাদ্দেক হোসেন বাবলু।

Previous articleসিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ভিপি আব্দুর রহিম বিজয়ী
Next articleজয়পুরহাটে আ’লীগ সমর্থিত প্রার্থী খাজা শামসুল আলম চেয়ারম্যান নির্বাচিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।