আহম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা জেলেদের পেতে রাখা মাছ ধরার চাঁইয়ে মাছের বদলে ধরা পড়লো অজগর সাঁপ। (১৯অক্টোবর)বুধবার সকালে উপজেলার হলহলিয়া চরগাঁও গ্রামের মনসুর আলী(৫১) নামের এক জেলের মাছ ধরার ছাঁইয়ে @আনুমানিক ৫-৭ হাত লম্বা ও ৬-৭ কেজি ওজনের অজগর সাঁপটি আটকা পড়ে।

স্থানীয় হলহলিয়া চারাগাঁও গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীন জানান আমাদের গ্রামের মনসুর আলী নামের এক জেলে মাছ ধরার জন্য,মহিষমারা বিলে রাতে মাছ ধরার ছাঁই পেতে রাখে। পড়ে সকালে তার বার বছর বয়সী এক ছেলে ছাঁইয়ের কাছে গিয়ে বড় মাছ ভেবে আনন্দ উল্লাস করলেও পেতে রাখা ছাঁই উঠিয়ে একটি অজগর সাঁপ দেখে ভয়ে চিৎকার করলে, স্থানীয় মানুষের সহযোগিতায় সাঁপটি বস্তাবন্দী করে ছেলেটির বাবা মনসুর আলী।

তারা জানান সাঁপটি একটি অজগরের বাচ্চা হবে। সাপটি লম্বায় ৫-৭ হাত এবং ৬-৭কেজি ওজনের হবে। তাঁদের ধারণা এটি ভারত সীমান্তের পাহাড়ি এলাকা থেকে রাতের কোনো এক সময় এখানে এসে আটকা পড়ে।

এ ব্যাপারে মনসুর আলী জানান সাঁপটি স্থানীয়দের সহযোগিতায় বস্তাবন্দী করে রেখেছি।সাঁপটি নেওয়ার জন্য দিনভর অনেক সাপুড়ে আমার সাথে যোগাযোগ করেছে,আমি তাদের না দিয়ে অনেকটা ভয় হলেও রাত জেগে নজরদারিতে রেখে বন্যপ্রাণী সংরক্ষণকারীদের হাতে তুলে দেওয়ার জন্য যোগাযোগ করেছি।

তাহিরপুরের বনবিট কর্মকর্তা খান মো. আনোয়ার হোসেন বলেন, আমি সরজমিনে যাচ্ছি, ঘটনা স্থলে গিয়ে, সাপটিকে বড়গোপ টিলা বা পাহাড়ি সীমান্ত এলাকায় অবমুক্ত করব।

Previous articleরাজাপুরে প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে মানববন্ধন
Next articleনোয়াখালীতে দুর্নীতির মামলায় দলিল লেখক গ্রেপ্তার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।