বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে ব্যবসায়ীদের মাঝে চুরি আতঙ্ক দেখা দিয়েছে। বন্দরের বিভিন্ন দোকানে একের পর এক চুরির ঘটনায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক দেখা দেয়। থানা পুলিশ চোরাই মালামাল উদ্ধার কিংবা চোর গ্রেপ্তার করতে না পারায় থানায় যেতে চাইছেন না ব্যবসায়ীরা।

চুরি রোধে নিজেরাই রাত জেগে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান রক্ষার চেষ্টা করছেন বলে জানিয়েছেন তারা। জানা গেছে, গত শনিবার রাতে মুলাদী বন্দরের ঢালী মার্কেটের জেনিথ গোল্ড হাউসে চুরি হয়। চোরেরা দোকানের টিনের চালা কেটে ও সিসিটিভি ক্যামেরার লাইন বিচ্ছিন্ন করে চুরি করেছে বলে জানিয়েছেন দোকান মালিক মো. আনিস বেপারী। এর আগে গত ৩ অক্টোবর ভোরে বন্দরের মা মনি টেলিকম থেকে প্রায় ২০ লক্ষাধিক টাকার মোবাইল ফোন চুরি হয়।

এসব চুরির ঘটনায়, দোকানের সিসিটিভি ক্যামেরায় ভিডিও ফুটেজ থাকলেও আইনী ব্যবস্থা নিতে আগ্রহী নন ব্যবসায়ীরা। থানা পুলিশের হয়রানির ভয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা অভিযোগ কিংবা মামলা করছেন না।

থানা পুলিশ চোরাই মালামাল উদ্ধার কিংবা চুরি বন্ধে ব্যবস্থা না নেওয়ায় প্রশাসনের প্রতি আস্থা হারিয়েছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা জানান, বন্দরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে একের পর এক চুরি হওয়ায় আতঙ্ক দেখা দিয়েছে। ইতিমধ্যে বন্দরের লাবনী টেলিকম, আইডিয়াল টেলিকম, মোল্লা টেলিকম, বনশ্রী জুয়েলার্স, মা-মনি টেলিকমসহ অনেক দোকানে চুরি হয়েছে। বন্দরের অনেক ব্যবসায়ী ঘরে না ঘুমিয়ে দোকান পাহারা দিচ্ছেন।

মুলাদী বন্দর বণিক সমিতির সভাপতি আলহাজ্ব এফএম মাইনুল ইসলাম বলেন, চুরির ঘটনায় অভিযোগ কিংবা মামলা করলে পুলিশের হয়রানির শিকার হতে হয়। তাই ব্যবসায়ীরা থানা পুলিশের কাছে যেতে চান না। ২/১ জন চোর গ্রেপ্তার হলে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে চুরি বন্ধ হয়ে যেত। চুরি বন্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জরুরি সভা করে পদক্ষেপ নেওয়া হবে। এব্যাপারে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস.এম মাকসুদুর রহমান বলেন, চুরির ঘটনায় অভিযোগ কিংবা মামলা করলে কাউকে হয়রানি করা হয় না। বন্দরের সকল চুরির ঘটনায় তদন্ত চলছে। চোরাই মালামাল উদ্ধার এবং অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা অব্যহত রয়েছে।

Previous articleচরম নাটকীয়তার ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ভারতের শ্বাসরুদ্ধকর জয়
Next articleমুলাদীতে বিদ্যালয়ে ভোটের আয়োজন করে আসেননি প্রিজাইডিং অফিসার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।