বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে বিদ্যালয়ে নির্বাচনের আয়োজন করে ভোট গ্রহণ করতে যাননি প্রিজাইডিং অফিসার। গতকাল রোববার উপজেলার নাজিরপুর ইউনিয়নের চরআলিমাবাদ এস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচনের দিনে এই অবস্থার সৃষ্টি হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার মো. শহিদুল ইসলাম ভোট বন্ধের বিষয়ে কোনো নোটিশ না দেওয়ায় প্রধান শিক্ষক, ভোটার ও পুলিশ বিপাকে পড়েন। তবে দুপুরের পরে অনিবার্য কারণ দেখিয়ে প্রধান শিক্ষককে দিয়ে ভোটগ্রহণ স্থগিতের নোটিশ দেন ওই কর্মকর্তা। পছন্দের প্রার্থীর পরাজয়ের ভয়ে প্রধান শিক্ষক ও প্রিজাইডিং অফিসার নির্ধারিত দিনে ভোটগ্রহণ স্থগিত করেছেন বলে দাবি করেছেন সভাপতি প্রার্থী মো. মেহেদী হাসান।

মো. মেহেদী হাসান বলেন, চরআলিমাবাদ এস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে গতকাল রোববার বেলা ১১টায় সভাপতি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। তিন দিন আগে এই নোটিশ দেওয়া হয়। রোববার সকালে দুই প্রার্থী, ভোটার, স্থানীয় অভিভাবক, পুলিশ বিদ্যালয়ে হাজির হয়। কিন্তু বেলা ১১টার পরেও প্রিজাইডিং অফিসার বিদ্যালয়ে আসেন নি। ওই সময় প্রিজাইডিং অফিসারের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও কোনো লাভ হয়নি। পরে বেলা ১২টা ৫০ মিনিটের সময় তিনি প্রধান শিক্ষককে ভোট গ্রহণস্থগিতের নোটিশ দিতে বলেন।

মো. মেহেদী হাসান, আরও বলেন,“প্রতিদ্বন্দ্বি প্রার্থীর পক্ষে প্রস্তাব-সমর্থনকারী না থাকায় প্রধান শিক্ষক ও প্রিজাইডিং অফিসার যোগসাজশে ভোটগ্রহণ স্থগিত করেছেন। কোন কারণ ছাড়াই ভোট গ্রহণ না করায় ভোটার ও স্থানীয় অভিভাবকরা অনেক ভোগান্তির শিকার হয়েছেন।”

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার পৌনে ১টা পর্যন্ত ফোন ধরেননি। পরে তিনি অনিবার্য কারণ দেখিয়ে ভোটগ্রহণ স্থগিতের নোটিশ দেওয়ার নির্দেশণা দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কায় ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। তবে সোমবার প্রধান শিক্ষকের সাথে আলোচনা করে নতুন তারিখ নির্ধারণ করা হবে।

Previous articleমুলাদীতে ব্যবসায়ীদের মাঝে চুরি আতঙ্ক, হয়রানি ভয়ে থানায় যেতে নারাজ
Next articleঘূর্ণিঝড় সিত্রাং আতংকে সমুদ্র পাড়ের মানুষ, ৩ নম্বর সতর্ক সংকেত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।