মিজানুর রহমান বুলেট: পূর্ব-মধ্যবঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরো উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আরো ঘনীভূত হতে পারে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল হয়ে উঠছে।

রবিবার সকাল থেকে উপকূলের বেশিরভাগ এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। আকাশে মেঘের ঘনঘটা। ঘুমোট আবহাওয়া বিরাজ করছে। ঝুর্ণিঝড় সিত্রাং আতংকে কুয়াকাটা সমুদ্র উপকুলবাসী। কুয়াকাটা সৈকতের ছাতা বেঞ্চ ও ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার প্রস্তুতি নিয়ে রেখেছে। স্থানীয় সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব উপকুলবাসীকে নিরাপদ আশ্রয় থাকার জন্য নির্দেশনা দিয়েছেন।

নিম্নচাপটি আস্তে আস্তে উপকুলের দিকে এগিয়ে আসার খবরে সমুদ্র উপকুলের বেরীবাধের বাইরে বসবাসরত জেলে ও ছিন্নমুল মানুষ জনের মধ্যে এক ধরনের ভয় এবং শংকা কাজ করছে। জেলেরা তাদের জাল নৌকা সমুদ্র সৈকত এলাকা থেকে সরিয়ে নিয়ে নিরাপদ স্থানে রাখছে। পায়রা সমুদ্র বন্দর সহ দেশের সকল সমুদ্র বন্দরকে ০৩ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতিকরন কর্মকর্তা বলেন আসাদুজ্জামান খান, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় ১২ টি ইউনিয়নের সিপিপি টিম লিডাদের সাথে সমন্বয় সভা হয়েছে। উপজেলা প্রশাসনে নির্দেশ পেলে তারা সবাই মাঠে নামবে। উপজেলা প্রশাসনে পানি বিশুদ্ধ করন ট্যাবলেট ও শুকনা খাবার মজুদ আছে। সমুদ্র উপকুলবর্তী এলাকার মানুষকে সময়মত আশ্রয় কেন্দ্রে নিতে বলা হয়েছে। অপরদিকে পটুয়াখালী-৪ আসনের সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এমপি, রবিবার দিনভর কুয়াকাটায় অবস্থান করে ঘুর্ণিঝড় সিত্রাং এর প্রভাব পর্যবেক্ষন করছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ঘুর্ণিঝড়ে উপকুলের মানুষের পাশে দাড়াতে নির্দেশনা দিয়েছেন। ঘুর্নিঝড়ে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য ইতোমধ্যে এমপি মহিব্বুর রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি সতর্কতামুলক পোষ্টও দিয়েছেন।

Previous articleমুলাদীতে বিদ্যালয়ে ভোটের আয়োজন করে আসেননি প্রিজাইডিং অফিসার
Next articleসুন্দরগঞ্জে মিশুক চালককে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা, গ্রেপ্তার ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।