বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, অগনতান্ত্রিক পন্থায় সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র ও প্রকাশ্য জনসমক্ষে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকর উস্কানীমূলক বক্তব্য প্রদানের অভিযোগে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো: মজিবর রহমান ফকির (৪৮) এর বিরুদ্ধে কলাপাড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। চাকামইয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: হুমায়ুন কবির কেরামত বাদী হয়ে আজ বুধবার এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, যুবদল নেতা মো: মজিবর রহমান ফকির ২২ অক্টোবর শনিবার সকাল ১০টার দিকে গামুরবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে বিএনপি, জামাত নেতা-কর্মীদের এক সমাবেশে প্রকাশ্য জনসমক্ষে তার বক্তব্যে বলেন, ’বাংলাদেশ মুসলিম রাষ্ট্র শতকরা ৯০ ভাগ মুসলমান, কিন্তু সেখানে ইসলাম কোন সাবজেক্ট নাই, শেখ হাসিনা ইসলাম বিরোধী, সে (শেখ হাসিনা) ইসলামের শত্রু গনতন্ত্রের শত্রু এবং বাংলাদেশের জনগনের শত্রু, এই সরকারকে আর ক্ষমতায় রাখা যায় না এবং ইনশাহ আল্লাহ ক্ষমতায় থাকতে পারবেনা।’ রাষ্ট্র, সরকার ও প্রধানমন্ত্রীকে নিয়ে যুবদল নেতার বিভ্রান্তিমূলক, অসৎ উদ্দেশ্য প্রনোদিত, ধর্মীয় অনুভূতিতে আঘাত বা উস্কানীমূলক এমন বক্তব্য বিভিন্ন শ্রেনী সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃনা, বিদ্বেষ সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইন শৃংখলার অবনতি ঘটানোর পরিস্থিতি সৃষ্টি করে সরকারকে ক্ষমতাচ্যুত করার অপচেষ্টায় লিপ্ত থেকে রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করিয়াছে। আসামীর এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের দৃষ্টিগোচর হওয়ায় এর প্রতিবাদ, নিন্দা জ্ঞাপন সহ আসামীকে বিচারের আওতায় আনা সময়ের দাবীতে পরিনত হয়েছে।

কলাপাড়া থানার ওসি মো: জসিম বলেন, ’এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনী পদক্ষেপ গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।’

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান যুবদল নেতা মো: মজিবর রহমান ফকির বলেন, ’এটি রাজনৈতিক বক্তব্য ছিল। এ ছাড়া অন্য কিছু নয়।’

Previous articleরংপুর চেম্বার মিলনায়তনে মিস অনিতা পালের একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত
Next articleমুলাদীতে তিন দিনের ছুটি নিয়ে আড়াই মাস ধরে মালয়েশিয়া প্রাথমিকের শিক্ষিকা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।