বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলাশিশু ধর্ষণের সংবাদ করায় পীরগাছায় সাংবাদিকের রান কেটে নেয়ার হুমকি

শিশু ধর্ষণের সংবাদ করায় পীরগাছায় সাংবাদিকের রান কেটে নেয়ার হুমকি

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় শিশু ধর্ষণ চেষ্টার ঘটনায় সালিশে জরিমানা একাধিক শিরোনামে ভিন্ন ভিন্ন পত্রিকায় সংবাদ পরিবেশন করায় সাংবাদিকের রান কেটে নেয়াসহ বিভিন্ন ধরনের হুমকি দিলেন জেলা ছাত্রলীগের এক সদস্য। মোবাইলে হুমকি দেয়াকে কেন্দ্র করে নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। ডায়রী নম্বর ১৬৯৬। সালিশে জরিমানা ও গরু নেয়ার বিষয়টি নিশ্চিত করেন ইউপি চেয়ারম্যান নাজির হোসেন।

গত ২১ অক্টোবর উপজেলার ছাওলা ইউনিয়নের দৌলত খাঁ গ্রামের শামসুল মোল্লার ছেলে হাফিজুর রহমান পার্শে¦র বাড়ীর ৭/৮ বছর বয়সের এক শিশু কন্যাকে ধর্ষনের চেষ্টা করে। ওই ঘটনাকে কেন্দ্র করে ওই রাতেই স্থানীয় ইউপি সদস্য ইসমাইল, সংরক্ষিত মহিলা সদস্যা লাইলী বেগমের স্বামী আবু তালেব ও জাহিদুল ইসলামসহ বেশ কয়েক জন মাতব্বর সালিশ করেন। সালিশে ধর্ষনের চেষ্টাকারী হাফিজুর রহমানের ১লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেন সালিশী বোর্ড। জরিমানার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে অভিযুক্ত হাফিজুরের ঘর থেকে একটি গরু বের করে নিয়ে যান। ওই গরুটি জাহিদুল ইসলামের বাড়ীতে রেখে তিন দিন পর বিক্রি করেন ৯৫ হাজার টাকা। ওই ঘটনাকে কেন্দ্র করে একাধিক পত্রিকায় ভিন্ন ভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশ হলে ক্ষুব্ধ হয়ে বিচারকরা ভাড়াটিয়া সন্ত্রাসীর মাধ্যমে দৈনিক সংবাদ পত্রিকার পীরগাছা প্রতিনিধি আব্দুল কুদ্দুছ সরকারের রান কেটে নেয়াসহ বিভিন্ন ধরনের হুমকি দেন। হুমকি দাতা নিজের নাম রাসেল ও রংপুর জেলা ছাত্রলীগের সদস্য হিসেবে দাবী করেন।

নিরাপত্তা চেয়ে পীরগাছা থানায় একটি সাধারন ডায়রী করা হয়। সাধারন ডায়রীর তদন্তকারী অফিসার এ এস আই জাহেদুল ইসলাম ও অফিসার ইনচার্জ(তদন্ত) শুকুর আলী হুমকি দাতাকে থানায় ডেকে নিলে তিনি ভাড়ায় হুমকি দেয়ার বিষয়টি স্বীকার করেন। ছাওলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজির হোসেন বলেন, আমি জানি শিশু ধর্ষণের চেষ্টার বিচার করার ও গরু নেয়ার বিষয়টি।

তিনি আরো বলেন, এরা এ ধরনের বিচার করে থাকেন, এদেরকে আইনের আওতায় নেয়ার সুযোগ থাকলে কাজে লাগানো দরকার। পীরগাছা থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান বলেন, বিচারে জরিমানা করাটা অন্যায়, মেম্বারকে পাওয়া যাচ্ছে না। তবে মামলা করার জন্য ওই শিশুর পরিবারকে বলা হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments