বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
Homeসারাবাংলাএইচএসসি পরীক্ষা কারণে সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ১৯শে নভেম্বর

এইচএসসি পরীক্ষা কারণে সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ১৯শে নভেম্বর

মোঃ জালাল উদ্দিন: সিলেট বিভাগীয় বিএনপির গণসমাবেশ আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিত হওয়া কথা ছিল। তবে এইচএসসি পরীক্ষা কারণে একদিন এগিয়ে ২০শে নভেম্বরের পরিবর্তে ১৯শে নভেম্বর অনুষ্ঠিত হবে। পূর্বঘোষিত দিনে এইচএসসি পরীক্ষা থাকায় সমাবেশের তারিখ একদিন এগিয়ে আনা হয়েছে।

বিভিন্ন দাবিতে সারা দেশে বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। আগামী ২০ নভেম্বর সিলেটে দলটির গণসমাবেশের তারিখ নির্ধারণ করা হয়েছিল। তবে ওই তারিখে গণসমাবেশ হবে না। এই গণসমাবেশ বিএনপি করবে ১৯ নভেম্বর।

এইচএসসি পরীক্ষা কেন্দ্র করে সিলেট মহানগর পুলিশের জারিকৃত একটি গণবিজ্ঞপ্তির কারণে, দলটি সিনিয়র নেতারা পরামর্শ করে তারিখ পরিবর্তন করেছে।

রবিবার দুপুরে নগরীর দক্ষিণ দরগাহ গেটস্থ একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।
সেখানেই গণসমাবেশের তারিখ পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। তিনি জানান, বিএনপি ১৯ নভেম্বর গণসমাবেশ করবে।

বিএনপি সূত্রে জানা যায়, দলীয় চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা’ মামলা প্রত্যাহার এবং চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের সবকটি বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রামে, ময়মনসিংহে, খুলনা এবং গতকাল বরিশালে গণসমাবেশ করেছে দলটি।

সিলেটে বিএনপির গণসমাবেশ ২০ নভেম্বর করার জন্য তারিখ নির্ধারণ করা হয়। এ জন্য নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদ্রাসা মাঠকে বেছে নিয়েছে দলটি। সমাবেশের অনুমতির জন্য মাদ্রাসা কর্তৃপক্ষ ও সিলেট সিটি করপোরেশনের অনুমতি চেয়েছে বিএনপি। এ ছাড়া নিরাপত্তার জন্য পুলিশকে অবহিতকরণ চিঠিও দেওয়া হয়েছে।

এদিকে আজ থেকে শুরু হয়েছে এইচএসসি পরীক্ষা। এ পরীক্ষার কারণে গত শুক্রবার গণবিজ্ঞপ্তি দিয়ে সিলেট মহানগর পুলিশ জানায়, পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ করা যাবে না।

আলিয়া মাদ্রাসায় পরীক্ষার কেন্দ্র রয়েছে। ফলে পুলিশের গণবিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে বিএনপির গণসমাবেশ নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। এবার তারিখ বদলে একদিন আগেই হবে দলটির গণসমাবেশ।

আজ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল কাহের শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments