মাসুদ রানা রাব্বানী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ১২ তলা বিশিষ্ট প্রশাসনিক ভবন নির্মাণ কাজে বালুর পরিবর্তে পিলারের চারপাশে মাটি দ্বারা ভরাটের অভিযোগ উঠেছে। অথচ সংশ্লিষ্ট ঠিকাদারের লোকজনের দাবি, ভরাটের ক্ষেত্রে মাটি ব্যবহার করলেও ভবনের কোনো সমস্যা হবে না। এই কারণে তারা কলামের চারপাশ মাটি দিয়ে ভরাট করেছেন।

রুয়েটের শিক্ষক ও কর্মকর্তারা জানান, বিশ্বাস কনস্ট্রাকশন নামের একটি প্রতিষ্ঠান ১২ তলা বিশিষ্ট প্রশাসন ভবন নির্মাণের কাজটি পেয়েছেন। অনুসন্ধানে জানা যায়, এই ভবন নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান বিশ্বাস কনস্ট্রাকশনের সঙ্গে রুয়েট প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে থাকা একজন প্রভাবশালী শিক্ষকের শেয়ার রয়েছে।

এই কারণে উক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়ম নীতি না মেনে কাজ পরিচালনা করছে। এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠান বিশ্বাস কনস্ট্রাকশনের সঙ্গে কাজের শেয়ার ও চলমান অনিয়মের বিষয়ে জানতে ওই প্রভাবশালী রুয়েট শিক্ষকের মতামতের জন্য তার মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও শিক্ষক (ড. মিয়া মোঃ জগলুল সাদাত) ফোন রিসিভ করেননি।

এই অনিয়মের বিষয়ে রুয়েটের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেনের মন্তব্য জানার জন্য রোববার অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি। তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

Previous articleরাজশাহীতে বিপুল পরিমান ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার
Next articleরাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উদ্যোগে বিপ্লব ও সংহতি দিবস পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।