মাসুদ রানা রাব্বানী: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় সুজন মোহন্ত নামের এক যুবককে সাত বছরের সশ্রম কারাদ- দেওয়া হয়েছে। জরিমানা করা হয়েছে এক লাখ টাকা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদ- দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর ১২টার দিকে রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোঃ জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় পুলিশ। দ-প্রাপ্ত আসামি সুজন মোহন্ত জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার পশ্চিম বালিয়াঘাটা কাদেরপাড়া গ্রামের তারাপদ মোহন্তের ছেলে রায় ঘোষণার পর রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে সুজন তার ফেসবুক আইডি থেকে পবিত্র কাবাশরীফের ওপরে হিন্দু ধর্মাবলম্বীদের দেবতা হনুমানের ছবি বসিয়ে ফেসবুকে আপলোড করেন। সুজন মোহন্ত এর মাধ্যমে ইসলাম ধর্মাবলম্বীদের অনুভূতিতে চরম আঘাত করেছেন। এ ঘটনায় জয়পুরহাটের পাঁচবিবি থানায় তথ্য ও যোগযোগ প্রযুক্তি আইনে (২০০৬ ও সংশোধনী অধ্যাদেশ ২০১৩ এর ৫৭- ১) সুজনে বিরুদ্ধে মামলা করা হয়।

অ্যাডভোকেট ইসমত আরা বলেন, সাক্ষ্য ও অন্যান্য তথ্য-প্রমাণের ভিত্তিতে সুজন মোহন্তের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আজ তাকে দোষী সাব্যস্ত করেন। তাকে সাত বছরের সশ্রম কারাদ- দিয়েছেন। জরিমানা করেছে এক লাখ টাকা। জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে।

Previous articleরাজশাহীতে মেয়েকে খুন করে আত্মহত্যার নাটক
Next articleচাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা ও আনন্দ মিছিল অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।