বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
Homeসারাবাংলাকুড়িগ্রামে আগাম আলু চাষে ব্যস্ত কৃষকরা

কুড়িগ্রামে আগাম আলু চাষে ব্যস্ত কৃষকরা

মোঃ পাভেল: কুড়িগ্রাম জেলার রাজারহাটের কৃষকরা। সবজির চাহিদা পূরণ এবং ন্যায্য মূল্যের আশায় তারা আগাম আলুচাষে ব্যস্ত। উপজেলার রাজারহাট ইউনিয়নের দুধখাওয়া গ্রামের কৃষক মোঃ ফজলুল হক মন্ডল তার নিজস্ব ৪ একর জমিতে এস্টারিজ জাতের আলু লাগিয়েছেন। তিনি পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার জমিতে স্বল্প মেয়াদি জাতের বিধান-৭৫ ও বিনা-১৭ চাষ করেন।

তিনি বাজারে সবজির চাহিদা মেটানোর জন্য এই পরিকল্পনা গ্রহন করেন। এ ব্যাপারে কৃষক মোঃ ফজলুল হক মন্ডল বলেন,গত বছর এই জমিতে আলু চাষ করে হিমাগারে সংরক্ষন করেছি। বর্তমান বাজারে আলুর দাম কম হওয়ায় উৎপাদন খরচ, বস্তা ও হিমাগারের খরচ হিসেব করে অনেক টাকা লোকসান হচ্ছে। তাই তিনি এ বছর হিমাগারে সংরক্ষন না করে ৭০/৭৫ দিনে আলু তুলে বাজারজাত করার পরিকল্পনা করেছেন। সেই সাথে যথা সময়ে বোরো চাষ করবেন।

উপজেলা কৃষি অফিসার মোছাঃ সম্পা আখতার বলেন, মন্ডল সাহেব আমাদের তালিকাভূক্ত একজন কৃষক। ওনার পরিকল্পনা বাস্তবায়ন সফল হলে সামনে অনেক কৃষক আগাম আলু চাষ করবেন। এ বছর উপজেলায় আলু চাষের লক্ষমাত্রা নির্ধারন করা হয় ২৫০০ হেক্টর।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments