বাংলাদেশ প্রতিবেদক: হতদরিদ্রদের চাল ওজনে কম দেয়ার অপরাধে সাবেক ছাত্রলীগ নেতা মো: কবির হোসেনকে (৪৫) জরিমানা ও ডিলারশীপ বাতিল করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১৩ নভেম্বর) সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ আল জুনায়েদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ডিলার মো: কবির হোসেন রামপালের দক্ষিণ দেওসার এলাকার কাদির মেম্বারের ছেলে। তিনি রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি।

ভ্রাম্যমান আদালত তথ্য সূত্র থেকে জানা যায়, মুন্সীগঞ্জ সদরের রামপাল ইউনিয়নে হত দরিদ্রদের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রম ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির ১৫টাকা কেজি দরে ৩০ কেজি করে কার্ডধারী ক্রেতাদের কাছে চাল বিক্রির সময় ওজনে কম দেয়ার অপরাধে মেসার্স কবির এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী ও সরবরাহকারী ডিলারকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও খাদ্য অধিদফতরের ডিলারশিপ বাতিল করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ আল জুনায়েদ জানান, হতদরিদ্রদের জন্য খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় ১৫টাকা কেজি দরে ৩০ কেজি করে কার্ডধারী ক্রেতাদের কাছে ভিজিএফর চাল বিক্রয়ের কথা থাকলেও অনেক ক্রেতাদের কাছে ৩০ কেজি থেকে কম চাল বিক্রি করে ৩০ কেজির সমপরিমাণ অর্থ আদায় করতেন কবির। আজ অভিযানে গিয়ে এর সত্যতা পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে জরিমানা করা হয় এবং তার ডিলারশিপ বাতিল করা হয়।

Previous articleকুড়িগ্রামে আগাম আলু চাষে ব্যস্ত কৃষকরা
Next articleপাকিস্তানকে ৫ ইউকেটে হারিয়ে টি২০ বিশ্বকাপ ২০২২ চ্যাম্পিয়ন ইংল্যান্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।