জয়নাল আবেদীন: রংপুর সিটি নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর। রসিক নির্বাচনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি বর্তমানে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

রোববার দুপুরে মোস্তাফিজার রহমান মোস্তফার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিছুর রহমান আনিছ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের জানিয়েছেন আসন্ন রসিক নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার মেয়র প্রার্থী হিসাবে মোস্তাফিজার রহমান মোস্তফাকে চুড়ান্ত করেছে। রোববার দুপুরে জাতীয় পার্টির বনানি অফিসে তাকে মনোনয়ন দেওয়া হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের পক্ষে মনোনয়ন দেন দলের মহাসচিব মজিবুল হক চুন্নু। মোস্তাফিজারের পক্ষে মনোনয়ন গ্রহণ করেন দলের ভাইস-চেয়ারম্যান রংপুর মহানগর জাতীয় পার্টিও সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক এস এম ইয়াসীর এবং নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিছুর রহমান আনিছ। মনোনয়ন দেওয়ায় মোস্তাফিজার রহমান মোস্তফা রংপুর বাসিকে ধন্যবাদ জানিয়েছেন।

রসিক নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর। ২০১২ সালের ২৮ জুন রংপুর পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করে সরকার। একই বছরের ২০ ডিসেম্বর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে ১ লাখ ৬ হাজার ২৫৫ ভোট পেয়ে প্রথম মেয়র নির্বাচিত হন সরফুদ্দিন আহমেদ ঝন্টু(বর্র্তমানে তিনি প্রয়াত। ৭৭ হাজার ৮০৫ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। আর ২০১৭ সালের নির্বাচনে মেয়র ঝন্টুকে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন মোস্তাফিজার রহমান মোস্তফা।

প্রসঙ্গত, পৌরসভা থেকে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয় ২০১২ সালের ২৮ জুন । বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে প্রায় ৫ লাখ । নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রার্থীরা সতেরো দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। এরপর ২৭ ডিসেম্বর সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। সব ভোটকেন্দ্রগুলোতে ইভিএম ছাড়াও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে ইসির যুগ্ম সচিব নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক আবদুল বাতেনকে।

Previous articleরংপুরে উদ্বোধনের অপেক্ষায় ৩৯ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল স্টেডিয়াম
Next articleউল্লাপাড়ায় ফ্যানের বাতাসে ধান উড়ানো
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।