জয়নাল আবেদীন: ৩৮ কোটি ৯৭ লাখ ৬৩ হাজার ব্যয়ে রংপুরে শেখ রাসেল স্টেডিয়াম উদ্বোধনের অপেক্ষায়। আধুনিক স্টেডিয়ামে রূপান্তর করতে যাবতীয় অবকাঠামো নির্মাণকাজ ইতোমধ্যে শেষ হয়েছে। স্টেডিয়ামকে আধুনিক মানের স্টেডিয়ামে রূপান্তর হওয়ায় খেলাপ্রেমীদের মধ্যে আনন্দ-উদ্দীপনা দেখা গেছে।

স্টেডিয়ামটি চালু হলে রংপুর থেকে আরও ভালো মানের জাতীয় পর্যায়ের খেলোয়াড় উঠে আসবে ধারণা করছে স্থানীয় ক্রীড়া সংগঠকরা। সেই সঙ্গে পুরো বিভাগের আট জেলায় এর সুফল পড়বে বলে জানান তারা। রংপুর নগরীর হনুমানতলা পুরোনো স্টেডিয়ামের সম্মুখভাগ ভেঙে নির্মাণ করা হয়েছে আধুনিক শেখ রাসেল মিডিয়া সেন্টার ও ইনডোর এই স্টেডিয়াম।

২০২২ সালের জানুয়ারিতে ৩৮ কোটি ৯৭ লাখ ৬৩ হাজার টাকা ব্যয়ে রাজধানীর টেকনিপ করপোরেশন নামে ঠিকাদারি প্রতিষ্ঠান এ প্রকল্পের নির্মাণকাজ সম্পন্ন করে। জাতীয় ক্রীড়া পরিষদের বাস্তবায়নে ১০ কোটি ১৬ লাখ ২৮ হাজার টাকা ব্যয়ে শেখ রাসেল মিডিয়া সেন্টার, ১২ কোটি ৫১ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে শেখ রাসেল ইনডোর স্টেডিয়াম, ১০ কোটি ৬৯ লাখ ৪১ হাজার টাকা ব্যয়ে শেখ রাসেল সুইমিংপুল ও পাঁচ কোটি ৬০ লাখ ৬৭ হাজার টাকা ব্যয়ে পালিচড়া শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়। এ ছাড়া অধিকতর উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় রংপুর শেখ রাসেল কমপ্লেক্সের উত্তর-পূর্ব দিকে ৫ লেনবিশিষ্ট ২৫ মি. সুইমিংপুল নির্মাণ করা হয়েছে। এতে দোতলা প্যাভিলিয়ন ভবন, সাধারণ গ্যালারি, অভ্যন্তরীণ সীমানাপ্রাচীর, ভূগর্ভস্থ জলাধার, ৬ ইঞ্চি ব্যাসের গভীর নলকূপসহ পানি শোধনাগার প্ল্যান সরবরাহ ও স্থাপনা নির্মাণ করা হয়েছে।

রংপুর জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সহ- সভাপতি মনজুর আহমেদ আজাদ বলেন, রংপুরের সার্বিক উন্নয়নের চিত্রের মধ্যে রংপুর শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্স ও নারী ক্রিকেট স্টেডিয়াম অন্যতম। এখানে সুইমিংপুল নির্মাণ হওয়ায় খেলোয়াড়সহ জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।’ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং রংপুর বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম বলেন, ‘রংপুর বিভাগের খেলোয়াড়দের মান বৃদ্ধি ও ভালোমানের খেলোয়াড় তৈরি এবং জাতীয় পর্যায়ের বিভিন্ন খেলায় রংপুরে ভেন্যু করার জন্য প্রধানমন্ত্রীর উদ্যোগে ব্যয়বহুল আধুনিক মানের শেখ রাসেল কমপ্লেক্সের কাজ ইতোমধ্যেশেষ হয়েছে। এতে করে জাতীয় পর্যায়ের খেলায় এখন রংপুরে ভেন্যু হওয়ার সম্ভাবনা বাড়বে।

Previous articleপাকিস্তানকে ৫ ইউকেটে হারিয়ে টি২০ বিশ্বকাপ ২০২২ চ্যাম্পিয়ন ইংল্যান্ড
Next articleরংপুর সিটি নির্বাচনে জাতীয় পাটির্র মনোনয়ন পেলেন মোস্তফা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।