ফেরদৌস সিহানুক শান্ত: রীট আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সোমবার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে দুপুর ২টা পর্যন্ত। চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ২টি সংরক্ষিত ও ৫টি সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। ৫টি সাধারণ ও ২টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য ৫ জন প্রিজাইডিং, ১০ জন সহকারী প্রিজাইডিং এবং ২০ জন পোলিং কর্মকর্তা হিসেবে ভোটগ্রহণ করবেন। তাদেরকে গত ১১ ও ১২ নভেম্বর কিভাবে ইভিএমে ভোটগ্রহণ করতে হয়, সে বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ কেন্দ্রের জন্য ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

মোট ভোটার রয়েছেন ৬৫৯ জন। ভোট কেন্দ্র ৫ উপজেলায় ৫টি এবং ভোটকক্ষের সংখ্যা ১০টি। ০১ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র গ্রিন ভিউ স্কুল, ০২ নম্বরের নাচোল মহিলা ডিগ্রি কলেজ, ০৩ নম্বরের রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ, ০৪ নম্বরের ভোলাহাট রামেশ্বর পাইলট ইনস্টিটিউট এবং ০৫ নম্বরের ভোট কেন্দ্র হচ্ছে শিবগঞ্জ ১২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উল্লেখ্য, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে।

Previous articleমৌলভীবাজারে গণসমাবেশের লিফলেট বিতরণকালে ছাত্রদলের সভাপতিসহ আটক ৫
Next articleশিশু সিয়ামকে বাঁচাতে প্রয়োজন ৬ লক্ষ টাকা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।