মাসুদ রানা রাব্বানী: রাজশাহীর চারঘাটে বিপুল পরিমান ফেনসিডিলসহ ২জন মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। শুক্রবার দিবাগত রাত ১টায় রাজশাহীর চারঘাট থানাধীন ইউসূফপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। জব্দ করা হয় মাদক বহনকাজে ব্যবহৃত একটি ভ্যানগাড়ী।

গ্রেফতারকৃত মাদক কারবারিরা হলো: রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধিন বাখরাবাজ দক্ষিণপাড়া গ্রামের মৃত আবু দাউদ আলীর ছেলে মোঃ রাজিব আলী অরফে রাজিব (৩৮) ও একই থানার মাসকাটা দিঘী গ্রামের মৃত সিরাজ মন্ডলের ছেলে মোঃ আলাউদ্দিন মন্ডল ওরফে আলাল (৫৫)।

শনিবার সকালে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে র‌্যাব-৫, এর এশটি অভিযানিক দল জানতে পারে, রাজশাহীর চারঘাট থানাধীন ইউসূফপুর এলাকে থেকে ব্যাটারী চালিত ভ্যানগাড়ীতে তিন ব্যক্তি মাদকদ্রব্য নিয়ে রাজশাহী মহানগরীর কাটাখালীর দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে টাঙ্গন এলাকায় রাস্তায় অবস্থান করে র‌্যাব-৫, এর সদস্যরা। পরে বর্ণিত ভ্যানটি আসতে দেখে র‌্যাব সদস্যরা থামার জন্য সংকেত দেয়। এ সময় দুই ব্যক্তিকে বস্তা ভর্তি ফেনসিডিল সহ আটক করলেও অপর এক ব্যক্তি ১টি প্লাস্টিকের বস্তা ভর্তি ফেনসিডিল ফেলে রেখে পালিয়ে যায়। জিজ্ঞাসাবাদে গ্রেফতার দুই ব্যক্তি পলাতক মাদক কারবারির নাম মোঃ সজিব অরফে আকাশ (৩৬), সে চারঘাট থানার গোবিন্দপুরের বাসিন্দা বলে র‌্যাবকে জানায়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, ভারতীয় সিমানার কাছকাছি স্থান থেকে তারা ফেসসিডিল সংগ্রহ করে। পরে সুযোগ বুঝে আইনশৃঙ্খলা বাহীনির চোখ ফাঁকি দিয়ে রাজশাহীর চারঘাট থানা এলাকায় সহ বিভিন্ন এলাকায় মাদক সরবরাহ করে। তাদের দৃশ্যমান কোন কর্ম নাই। মাদক কারবার তাদের একমাত্র পেশা। তারা আরও জানায়, চারঘাট থানা অঞ্চলে অসংখ্য মাদক কারবরি রয়েছে। তারাও একই কায়দায় যুগ যুগ ধরে মাদকের কারবার করেই কোটি কোটি টাকার মালি হয়েছে।

এ ব্যপারে পলাতক মাদক কারবারী সহ তিন জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
শনিবার সকালে তাদের সংশ্লিষ্ট থানার মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

Previous articleনোয়াখালীতে একনলা বন্দুকসহ গ্রেফতার ১
Next articleউলিপুরে আমন ধান কাটার উৎসব, বাম্পার ফলন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।