সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলাকুলাউড়ায় লাইসেন্সবিহীন ভেজাল ওষুধের দোকানে অভিযান

কুলাউড়ায় লাইসেন্সবিহীন ভেজাল ওষুধের দোকানে অভিযান

মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজারের কুলাউড়ায় এক হারবাল চিকিৎসককে জেল জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ড্রাগ লাইসেন্স ব্যতিরেকে নিম্নমানের ওষুধ মজুদ ও বিক্রয়ের অপরাধে তাকে এই জেল জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার কুলাউড়া উপজেলা সদরের উছলাপাড়ায় ইন্ডিয়া হারবাল সেন্টারকে ৫ হাজার টাকাসহ প্রতিষ্ঠানের ইউনানি চিকিৎসককে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান এই অভিযান পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত চিকিৎসক হলেন বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া গ্রামের আবুল কাশেম খানের ছেলে মোঃ দেলোয়ার হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে শহরের উছলাপাড়াস্থ ইন্ডিয়া হারবাল সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নিম্নমানের ওষুধ মজুদ ও বিক্রয় এবং ড্রাগ লাইসেন্স ব্যতিরেকে অনুমোদনহীন ওষুধ মজুদ ও বিক্রয়ের অপরাধে ইন্ডিয়া হারবাল সেন্টারের দায়িত্বরত চিকিৎসক মোঃ দেলোয়ার হোসেনকে ৫ হাজার টাকাসহ তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ সময় ওই প্রতিষ্ঠান থেকে প্রায় এক লাখ টাকার বিভিন্ন নামীয় নিম্নমানের ওষুধ, পোস্টার ও মালামাল জব্দ করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বলেন, দণ্ডপ্রাপ্ত ওই চিকিৎসককে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। জব্দকৃত লাখ টাকার মালামাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা ওষুধ তত্ত্বাবধায়ক সিরাজুম মুনিরা। ভ্রাম্যমাণ আদালতকে কুলাউড়া থানাপুলিশের একটি দল সহযোগিতা করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments