শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারাবিতে হচ্ছে ৬ পাবলিক টয়লেট

রাবিতে হচ্ছে ৬ পাবলিক টয়লেট

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত হচ্ছে ছয়টি পাবলিক টয়লেট। ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের অভিভাবক ও নির্মাণ শ্রমিকদের সুবিধার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে নির্মিত হবে এ টয়লেটগুলো।

বুধবার (৭ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ সুলতান-উল-ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন। খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিবছর ভর্তি পরীক্ষা দিতে আসে প্রায় দুই লক্ষাধিক শিক্ষার্থী। তাদের সঙ্গে আসে প্রায় এক লক্ষাধিক অভিভাবক। এসময় তাদের বিভিন্ন সমস্যায় পড়তে হয়। তার মধ্যে অন্যতম হলো টয়লেটের সমস্যা। বিশ্ববিদ্যালয়ে ভ্রমণ করতে এসে অনেক লোক এ সমস্যায় পড়েন। বিশ্ববিদ্যালয়ের ভেতরে দোকান মালিক, নির্মাণ শ্রমিকসহ বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজে বহুলোকের সমাগম ঘটে। তাদের বিষয় বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মিত হচ্ছে ছয়টি পাবলিক টয়লেট।

আরও জানা যায়, বিশ্ববিদ্যালয়ের দুইটি স্থানকে নির্বাচন করে সেখানে নির্মাণ করা হবে এসব টয়লেট। সেখানে নারীদের জন্য থাকবে আলাদা টয়লেট। একই সঙ্গে ক্যাম্পাসকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য বিভিন্ন স্থানে বসানো হবে ডাস্টবিন।

বিশ্ববিদ্যালয়ের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী আসাদুজ্জামান রবিন বলেন, আমি ভর্তি পরীক্ষা দিতে এসে ওয়াশরুমের সমস্যায় পড়েছিলাম। ভর্তি পরীক্ষার সময় আমার মতো হাজারো শিক্ষার্থী এমন সমস্যায় পড়ে। তাই প্রশাসনের এমন উদ্যোগ আসলেই প্রশংসনীয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ সুলতান-উল-ইসলাম বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন দোকান মালিক, নির্মাণ শ্রমিক, শিক্ষার্থীদের অভিভাবক, বিভিন্ন সময় একাডেমিক কাজে আসা ব্যক্তিদের ওয়াশরুম ব্যবহারের প্রয়োজন পড়ে। এসব চিন্তা থেকে আমাদের এ উদ্যোগ। আমরা প্রাথমিকভাবে দুইটি স্থানে তিনটি করে মোট ৬টি পাবলিক টয়লেট নির্মাণ করছি। পরে এর সংখ্যা আরও বাড়তে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments