মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাপরিষ্কার-পরিচ্ছন্নতায় ঈশ্বরদীতে নেমেছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী

পরিষ্কার-পরিচ্ছন্নতায় ঈশ্বরদীতে নেমেছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী

স্বপন কুমার কুন্ডু: পরিচ্ছন্নতা হোক আমার থেকে, পরিষ্কার পরিচ্ছন্নতা বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ঈশ্বরদীর দুটি এলাকা পরিষ্কার- পরিচ্ছন্নতায় নেমেছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া একদল শিক্ষার্থী। শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে বিডি কিন নামের স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ৫০ জন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে অংশ নেন।

এতে ঈশ্বরদী ক্রিকেট একাডেমি, ঈশ্বরদী ব্লাড ডোনার কাব ও মরিচিকা মুক্ত রেলওয়ে স্কাউট গ্রুপসহ আরও সামাজিক সংগঠন অংশ নেন।
শিক্ষার্থীরা ঈশ্বরদী পৌর শহরের ফতেমোহাম্মদপুর ও বেনারশি পল্লি এলাকায় সামনের সড়ক, বসত বাড়ির আশেপাশ ও খেলার মাঠ পরিষ্কার করেন। পরিষ্কারের পর পলিথিনের ব্যাগে ময়লা-আবর্জনা ভরে ডাস্টবিনে ফেলেন। এরআগে সংগঠনের পক্ষ থেকে সকলকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও মানবতা সেবায় দেশের জন্য কাজ করার শপথবাক্য পাঠ করানো হয়।

মরিচিকা মুক্ত রেলওয়ের স্কাউটস গ্রুপর প্রতিষ্ঠাতা এস এম আতিকুর রহমান বিটু বলেন, সংগঠনটির সাথে কাজ এ অংশগ্রহন করতে পেরে খুবই ভালো লাগলো। আশা করি সংগঠনটির এ উদ্যোগ মানুষকে উৎসাহিত ও সচেতন করে তুলবে।

বিডি ক্লিনের ঈশ্বরদীর সমন্বয়ক মোহাম্মদ ইমন আহম্মেদ জানান, পরিষ্কার-পরিচ্ছন্নতা বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আমরা ঈশ্বরদীতে বিভিন্ন স্বেচ্ছায় শ্রম দিয়ে থাকি। আমাদের মূল লক্ষ্য পুরো বাংলাদেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে উন্নত বিশ্বের একটি পরিষ্কার দেশ হিসেবে পরিচিতি করা।

পৌরসভার ৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কামাল আশরাফি বলেন, সংগঠনের সাথে নিজেকে সম্পৃক্ত করতে পেরে ভালো লাগছে। সংগঠনের সবাই সচেতন ও কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র।

স্থানীয়রা জানান, শহরের সড়ক, কলেজ ক্যাম্পাস, হাসপাতাল কমপ্লেক্স, রেলস্টেশন, বাস টার্মিনালসহ জনগুরুত্বপূর্ণ স্থানগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এ স্বেচ্ছাসেবী সংগঠন। এ কাজে কোন ডোনার নেই। নিজেদের পকেট খরচের সামান্য অর্থ থেকে সংগঠনের সদস্যরা নগরবাসীদের এ সেবা দিয়ে যাচ্ছে বলে জানা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments