বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা

মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা

আরিফুর রহমান: মাদারীপুরের ডাসারে বাবুল মল্লিক (৪৮) নামে একজন কৃষক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহত বাবুল মল্লিক উপজেলার নবগ্রাম ইউনিয়নের নবগ্রামের রসরাজ মল্লিকের ছেলে। এদিকে থানা পুলিশ খবর পেয়ে নিহত ওই কৃষকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরন করেছেন।

আজ শুক্রবার সকালে উপজেলার নবগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। তবে সুদের টাকা পরিশোধ করতে না পারায় ওই কৃষক আত্মহত্যা করেছেন বলে দাবী করেছেন নিহতের পরিবার। নিহতের পরিবার ও থানা পুলিশ সুত্রে জানা গেছে, নিহত ওই কৃষক বাবুল মল্লিকের টাকার প্রয়োজন হওয়ায় তিনি প্রায় তিন বছর পূর্বে একই গ্রামের হাকাই শিকদারের ছেলে লিটন শিকদারের কাছ থেকে স্টাম্পের মাধ্যমে ৫ হাজার টাকা সুদে আনেন। বাবুল গরীব কৃষক হওয়ায় ৩ বছরেও সেই সুদের টাকা পরিশোধ করতে পারেননি। লিটন তার পাওনা টাকার জন্য নিয়মিত বাবুলকে চাঁপ দিয়ে আসছেন। কিন্তু হঠাৎ করে সকালে ওই বাবুল মল্লিকের লাশ তার বাড়ির পাশে একটি আম গাছের সাথে ঝুলতে অবস্থায় দেখতে পান স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে ডাসার থানা পুলিশ নিহত ওই কৃষক বাবুল মল্লিকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরন করেন। তবে লিটনের সুদের টাকা পরিশোধ করতে না পারায় কৃষক বাবুল আত্মহত্যা করেছেন বলে দাবী করেছেন নিহতের পরিবার।

এদিকে এই ঘটনা জানাজানি হলে পুরো এলাকা জুরে সমালচনার ঝড় বইছে। নিহত বাবুল মল্লিকের স্ত্রী বুলবুলি মল্লিক বলেন অভাবে পড়ে লিটন শিকদারের কাছ থেকে ৫হাজার টাকা সুদে নিছিল আমার স্বামী। আমরা গরীব হওয়ার সুদে আনা সেই ৫ হাজার টাকা ফেরত দিতে পারি নাই। কিন্তু সে ৫ হাজার টাকার জায়গায় ৫ লাখ বসাইয়া আমাদের ৬ জৈষ্ঠ্য জমি দখল করছে। এটা দেখে আমার স্বামী মানসিকভাবে ভেঙে পড়ে আত্মহত্যা করেছে। আমরা লিটন শিকদারের বিচার চাই।

অভিযুক্ত লিটন বলেন, বাবুল মল্লিকের কাছে আমি সুদে কোন টাকা লাগাইনি। তবে আমার কাছে তার চাষের জমি বন্ধক রেখে কিছু টাকা নিয়েছে। এখন তার পরিবার অপ-প্রচার করছে যে,সুদের টাকার জন্য আমি তাদের জমি দখল করছি।

এ ব্যাপারে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেছি। ভুক্তভোগী পরিবারের লিখিত অভিযোগর ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments