রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলামহিপুরে সরকারী খাস জমিতে মাছ শুকাতে টাকা দিতে হয় জেলেদের

মহিপুরে সরকারী খাস জমিতে মাছ শুকাতে টাকা দিতে হয় জেলেদের

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়ার মহিপুরে সরকারি খাস জমিতে রোদে মাছ শুকাতে দেয়ায় দরিদ্র জেলেদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।উপজেলার নিজামপুরের বাসিন্দা হান্নান হাওলাদারসহ তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

সূত্র জানায়, আন্ধারমানিক নদীর তীর ঘেঁষে মহিপুর ইউনিয়নের নিজামপুরসহ কয়েকটি গ্রামের জেলেরা শীত মৌসুমে মশারী নেটের উপর এক ধরনের গুড়া চিংড়ি রোদে শুকিয়ে শুঁটকি করে আসছে। এজন্য নদীর তীরে চর ভূমিসহ কৃষি জমি ব্যবহার করে জেলেরা। ব্যক্তিমালিকানা জমির মালিকদের ভাড়া দিতে হয়। দুই বিঘা জমির জন্য অবস্থান ভেদে এক মৌসুমে ৪০ থেকে ৮০ হাজার টাকায় ভাড়া নেয় জেলেরা। কিন্তু চরের খাস জমি ব্যবহার করতে স্থানীয় হান্নান হাওলাদার গংদের টাকা দিতে হয়, এমন অভিযোগ ভুক্তভোগীদের।

স্থানীয় ছগির খান জানান, সরকারী এ খাস জমিতে জেলেরা রোদে মাছ শুকাতে দিলে টাকা দিতে হয় হান্নান হাওলাদারকে। নতুবা হেনস্থা হতে হয় তার হাতে।

অভিযুক্ত হান্নান হাওলাদার জানান, তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ওই জমি তার জমির মুখশা,খাস জমি। তিনি নিজে শুটকি করতে ব্যবহার করছেন। সগির খান আরেক ইউনিয়ন থেকে এসে সেচ্ছাসেবক লীগের নাম ভাঙ্গিয়ে ওই জমি দখল করতে গিয়েছিলেন, ব্যর্থ হয়ে এখন অন্যের নামে বদনাম রটাচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments