জয়নাল আবেদীন: রংপুরের জ্যেষ্ঠ সাংবাদিক, ছড়াকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানিক সরকার মানিক চিরবিদায় নিয়েছেন । মঙ্গলবার ভোরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৭ বছর ।

তিনি ১পুত্র স্ত্রী সহ অসংখ্য শুভাকাংখী রেখে গেছেন ।রংপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ২টায় তার মরদেহ রংপুর প্রেসক্লাব চত্বরে আনা হয় । এরপর রংপুর প্রেসক্লাব রিপোর্টাস ক্লাব , সিটি প্রেসক্লাব মাহীগঞ্জ প্রেস ক্লাব জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দ , বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মানিক সরকারের মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান । বিকাল সাড়ে ৩টায় রংপুর দখিগঞ্জ শ্মশানে তার অন্ত্যেষ্টিক্রিয়ার কার্যকম শুরু করা হয় ।

এদিকে রংপুর নগরীর জনপ্রিয় মুখ সাংবাদিক ও সংস্কৃতি কর্মি মানিক সরকারের মৃত্যুতে রংপুর প্রেসক্লাব, রিপোর্টাস ক্লাব, রিপোর্টাস ইউনিটি, রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, ছড়া সংসদ রংপুর, অভিযাত্রিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করেছেন। এছাড়াও রংপুর সিটি‘র নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ,ব্যবসায়িদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই‘র সিনিয়র সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সাবেক পৌর মেয়র কাজী মোহাম্মদ জুননুন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিজুল ইসলাম মান্টু, নাট্যব্যক্তিত্ব বিপ্লব প্রসাদ খ্যাতিমান ছড়াকার আশাফা সেলিম, মৌসুমী সরকার ঋৃতা , রানা মাসুদ, শিক্ষাবিদ মোজাম্মেল হক সহ অসখ্য ব্যাক্তি তাঁর বাড়িতে গিয়ে পরিবারকে সমবেদনা ঞ্জাপন করেন । মানিক সরকার মানিক বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী ছিলেন ।

তিনি অধুনালুপ্ত দৈনিক রূপালীর রংপুর জেলা প্রতিনিধি, দৈনিক জনকণ্ঠ ও কালের কণ্ঠ’র সাবেক স্টাফ রিপোর্টার, সময় টিভির সাবেক রংপুর ব্যুরো প্রধান ছিলেন। এছাড়া তিনি রংপুর প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক, ঘাতক দালাল নির্মূল কমিটি রংপুর জেলা শাখার সাবেক যুগ্ম সম্পাদক, সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের সদস্যসহ সাহিত্য সংস্কৃতি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

Previous articleব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু তোলা বন্ধের দাবিতে মানববন্ধন
Next article‘কম্বলটা দিয়া মোক বাঁচালিন বাবা’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।