বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাউলিপুরে ৭ দিনব্যাপী লোকজ উৎসবের উদ্বোধন

উলিপুরে ৭ দিনব্যাপী লোকজ উৎসবের উদ্বোধন

আবুল কালাম আজাদ: ‘শেকড়ের সন্ধানে উৎসবে মাতি-চলো ফিরে যাই মাটির টানে’ এই স্লোগানকে ধারন করে কুড়িগ্রামের উলিপুরে ৭দিনব্যাপী তৃতীয় বারের মতো লোকজ উৎসবের উদ্বোধন হয়েছে।বুধবার (১১ জানুয়ারী ) দুপুরে শহীদ মিনার ও বিজয় মঞ্চ চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে লোকজ উৎসবের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন। উদ্বোধনের পর একটি আনন্দ শোভাযাত্রা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার ও বিজয় মঞ্চ চত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উলিপুর লোকজ সংস্কৃতি পরিষদের সভাপতি রথীন্দ্র প্রসাদ পান্ডে, সহ-সভাপতি তপন সেন গুপ্ত, উদীচীর জাতীয় পরিষদ সদস্য মিনহাজ আহমেদ মুকুল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু, উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, লেখক ও ইতিহাস বিষয়ক গবেষক আবু হেনা মুস্তফা, সমাজসেবক নজরুল ইসলাম, সুজনের উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুরআলম সিদ্দিকীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ১ম দিন সন্ধ্যায় স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন ও গুণীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়াও অন্যান্য দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে পল্লীগীতি, জারীগান, কুশানগান অনুষ্ঠিত হবে। লোকজ মেলাটি ১১ জানুয়ারী থেকে শুরু হয়ে ১৭ জানুয়ারী শেষ হবে। প্রতিদিন সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত চলবে লোকজমেলাটি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments