শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারংপুরে পৃথক দুটি স্থানে আওয়ামীলীগ ও বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

রংপুরে পৃথক দুটি স্থানে আওয়ামীলীগ ও বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

জয়নাল আবেদীন: বিভাগীয় নগরি রংপুরে পৃথক দুটি স্থানে বাংলাদেশ আওয়ামীলীগ এবং বিএনপি সমাবেশ করেছে। রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা এবং মহানগর আওয়ামীলীগের আয়োজনে দেশ ব্যাপি বিএনপির নৈরাজ্য‘র প্রতিবাদে শান্তি সমাবেশ অরুষ্ঠিত হয় । আর নগরির গ্রান্ডহোটেল মোড়ে বিএনপি সমাবেশ করে । তবে দুটো সমাবেশেই জনসমাবেশ ভালোই ঘটে কিন্তু কোথায় অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংসদ মির্জা আজম প্রধান অতিথি হয়ে বক্তব্য প্রদান করেন । এছাড়াও বক্তব্য দেন রংপুর বিভাগের দায়িত্বে নিয়োজিত সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী ,সাবেক সাংসদ হোসনে আরা লুৎফা ডালিয়া, নারী নেত্রী সফুরা বেগম, রংপুর জেলা আওয়ামীলীগের আহবায়ক ছায়াদত হোসেন বকুল, যুগ্মসম্পাদক মাজেদ আলী বাবুল, মহানগর আওয়ামীলীগের আহবায়ক ডা: দেলোয়ার হোসেন যুগ্ম সম্পাদক আবুল কাসেম, সাবেক সভাপতি সাফিউর রহমান সফি সহ স্থানীয় নেতৃবৃন্দ ।

এদিকে বিএনপি‘র সমাবেশে দলীয় সাবেক তারকা এমপি ব্যারিষ্টার রুমিন ফারহানা বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগ দেশে যতবার ক্ষমতায় এসেছে ততবারই একদলীয় শাসন কায়েম করেছে। ক্ষমতায় থাকাকালীন সময়ে কোন রাজনৈতিক দলকে সুযোগ দেয়নি। আওয়ামীলীগ গনতন্ত্র এবং মানুষের মতের সমাবেশ মেনে নেয়না তারা এক দলীয় শাসন বিশ্বাস করে। দেশের মানুষের ঘুম যারা হারাম করেছে। কেড়ে নিয়েছে সুখ সমৃদ্ধি তাদের শান্তি সমাবেশ মানায় না। মানুষকে বিভ্রান্ত করতেই কুটচাল করছে দলটি। মোনাফেকের চেয়েও বেশি জুলুমবাজ আওয়ামী লীগ।

শনিবার দুপুরে নগরির গ্রান্ডহোটেল মোড় এলাকায় রংপুর বিভাগীয় বিএনপির আয়োজনে ১০ দফা দাবি আদায়ে বিভাগীয় সমাবেশে এসব কথা বলেন তিনি। রুমিন বলেন কোনভাবেই দেশে একতরফা নির্বাচন হতে দেয়া হবেনা। সাধারন মানুষকে সাথে নিয়ে দূর্বার অন্দোলন গড়ে তোলা হবে। সমাবেশে আর বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান বলেছেন, বিএনপি একটি উদার মনভাবের রাজনৈতিক দল। মানুষের অধিকার আদায়ে সরকারের সব নির্যাতন, নিপীড়ন সহ্য করছে। গনতান্ত্রিক ধারায় আওয়ামী লীগ সরকার পদত্যাগ না করলে আন্দোলনের মাধ্যমে নেতাকর্মীদের শাহদৎ বরণ করে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে বিভাগীয় সমাবেশে অন্যান্যেও মধ্যে বক্তব্য দেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলামসহ রংপুর বিভাগের আট জেলা ও বিভিন্ন উপজেলা বিএনপি এবং সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments