স্বপন কুমার কুন্ডু: ভাষার মাসে ভাষা শহীদের নামে প্রতিষ্ঠিত ‘মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চ’ ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ঈশ্বরদী সচেতন যুব সমাজের ব্যানারে এ বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করা হয়। সমাবেশে অবিলম্বে ভেঙ্গে ফেলা মঞ্চ পুনরায় নির্মাণের দাবি জানানো হয়।

যুব সমাজের পক্ষে বক্তব্য রাখেন যুবলীগ নেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস, সাবেক ছাত্রলীগ নেতা আমজাদ হোসেন অবুঝ।

প্রসঙ্গত: গত ৮ ফেব্রুয়ারী ঈশ্বরদীতে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সময় ভাষা সৈনিকের নামে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী ‘মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চ’ ভেঙ্গে ফেলা হয়। ঈশ্বরদীবাসীর আবেগ, অনুভুতি, পুরনো অনেক স্মৃতি জড়িয়ে আছে এই মঞ্চটিকে ঘিরে। ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ এবং তৎপরবর্তীকালে সকল আন্দোলন-সংগ্রামের ডাক দেওয়া হয়েছে এই মঞ্চ থেকে। যেকোনো রাজনৈতিক সভা, সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান এই মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হতো। মঞ্চ ভেঙে ফেলার পর ঈশ্বরদীর রাজনৈতিক ও সাংস্কৃতিক অংগণে তীব্র প্রতিক্রীয়ার সৃষ্টি হয়েছে।

মাহবুব আহমেদ খান ছিলেন সাংবাদিক, ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তাঁর স্মৃতিতে নব্বইয়ের দশকে এই মঞ্চ তৈরি করা হয়েছিল।

আরও পড়ুন  ভূমি অধিগ্রহণে ক্ষতিপূরণের ন্যায্য পাওনা পাওয়ার দাবীতে মানববন্ধন
Previous articleবিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, চাচাতো ভাই গ্রেফতার
Next articleবিএনপির সাথে সঙ্ঘাত নয়, প্রতিযোগিতা চাই: ওবায়দুল কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।