শনিবার, জুলাই ১৩, ২০২৪
Homeসারাবাংলাসিংগাইর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

সিংগাইর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

মিজানুর রহমান বাদল: রাজধানীর অতিসন্নিকটে মানিকগঞ্জের সিংগাইর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার(২৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে হলরুমে ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেণীর) যৌথ কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগম সিংগাইর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন , যাকাত দেয়া যেমন ফরজ, নেয়াও তেমন ফরজ। তবে যে পাওয়ার যোগ্য তার জন্য খাওয়া ফরয। তিনি আরো বলেন,যেহেতু আমাদের এ এলাকাটি নদী ভাঙ্গন প্রবণ এলাকা। ভাঙ্গনের কবলে পড়ে কেউ গৃহহীন হলে তাকে গৃহ নির্মাণ করে দেওয়া হবে। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান মুসফিকুর রহমান খান হান্নান,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)সানোয়ারুল হক ,উপজেলা আওয়ালীগের সাধারন সম্পাদক মো.শহিদুর রহমান(ভিপি শহিদ),যুগ্ন সাধারন সম্পাদক মো. সায়েদুল ইসলাম প্রমুখ।

সভায় আরো উপস্থিত ছিলেন-উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মো.জালাল উদ্দিন,জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন, জামশা ইউপি চেয়ারম্যান গাজী কামরুজামান,চারিগ্রাম ইউপি চেয়ারম্যান দেওয়ান রিপন হোসেন, সিংগাইর সদর ইউপি চেয়ারম্যান জাহিনুর রহমান সৌরভ ,উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। প্রসঙ্গত, এ উপজেলার ৯টি ইউনিয়নে ৪ ধাপে ৪০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ করে দেয়া হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments