মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন

শাহজাদপুরে ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন

বিমল কুন্ডু: ‘পড় বই গড় দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ‘ এ প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে তিন দিনব্যাপী অমর একুশে বইমেলা -২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। ২২ ফেব্রুয়ারি বুধবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইমেলার উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

উপজেলা প্রশাসন এ বইমেলার আয়োজন করেছে। শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন। এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান ও ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা, প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাদত হোসেন, আওয়ামীলীগ নেতা মুস্তাক আহমেদ, শামছুল আলম প্রমুখ ।

উদ্বোধন শেষে প্রধান অতিথি প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও লাইব্রেরীর পক্ষ থেকে ২০ টি স্টল স্থাপন করা হয়েছে। বইমেলায় স্থানীয় সপ্তবর্ন মডেল স্কুলের পক্ষ থেকে একটি আকর্ষণীয় স্টল করা হয়েছে। ওই স্টলকে ঘিরে মেলায় আসা মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে। এদিকে উদ্বোধনের পর থেকে বইমেলায় মানুষের উপসে পড়া ভীড় লক্ষ করা গেছে। বইমেলার পাশাপাশি মেলা প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments