সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলাঈশ্বরদী ইপিজেডে বিনিয়োগের সুযোগ ও টেকসই উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঈশ্বরদী ইপিজেডে বিনিয়োগের সুযোগ ও টেকসই উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

স্বপন কুমার কুন্ডু: বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ কর্তৃপক্ষ বেপজার অধীন ইপিজেডসমূহ ও বেপজা ইকোনমিক জোনের বিনিয়োগ আকর্ষণ, বিনিয়োগ বৃদ্ধিকরণ, রপ্তানী পণ্য বহুমুখীকরণ ও বিনিয়োগের সবুজ পরিবেশ বিনির্মাণে “Investment Opportunities in the EPZs and EZ under BEPZA: The green Industrial Hub for Sustainable Development” শিরোনামে ঈশ্বরদী ইপিজেডে বিনিয়োগ উন্নয়ন সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ মার্চ) দিনব্যাপী ইপিজেড এর অডিটরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন ঈশ্বরদী ইপিজেডের নির্বাহী পরিচালক আনিসুর রহমান। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও সদস্য বেপজা (উন্নয়ন) আলী রেজা মজিদ।

শুরুতে ইপিজেডের বিনিয়োগ বান্ধব পরিবেশ ও সবুজ কারখানা গড়ে তোলার প্রক্ষাপটসহ বিভিন্ন সুবিধাদি এবং বিদ্যমান বিনিয়োগকারীদের সবুজ কারখানায় আরো অধিক বিনিয়োগের উপর প্রবন্ধ উপস্থাপন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আলী রেজা মজিদ বলেন, বৈশ্বিক করোনা মহামারী, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতির মন্দা সত্বেও গত অর্থ বছরে বেপজার অন্তর্গত ৮ টি ইপিজেড বিগত ৪২ বছরের বিনিয়োগ রপ্তানী ও কর্মসংস্থান বৃদ্ধির রেকর্ড সৃষ্টি করেছে। তিনি উল্লেখ করেন, US Green Council ঘোষিত LEED US Green Council সার্টিফাইড সর্বোচ্চ নাম্বারধারী ১০টি সবুজ কারখানার মধ্যে ৮ টি কারখানাই বাংলাদেশে অবস্থিত। তিনি চলমান ৮ টি ইপিজেডসহ প্রস্তাবিত ৩টি ইপিজেড ও বেপজা ইকোনমিক জোনে বিনিযোগকারীদের জন্য সবুজ প্রযুক্তি ও নাবায়নযোগ্য জ্বালানির ব্যবহার, টেকসই অবকাঠামো, পানিশোধন, বিনিয়োগ সুরক্ষাসহ সবুজ অর্থনীতি তথা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের বিষয়ে বেপজার বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম. ইমরুল কায়েস, পাবনা চেম্বার অব কমার্সের প্রতিনিধি, সরকারের বিভিন্ন দপ্তরের প্রতিনিধি এবং ঈশ্বরদী ইপিজেডে কর্মরত দেশি-বিদেশী বিনিয়োগকারী উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments