শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসিদ্দিক বাজার বিস্ফোরণ: ভবন মালিকদের ৩ জন গ্রেফতার

সিদ্দিক বাজার বিস্ফোরণ: ভবন মালিকদের ৩ জন গ্রেফতার

বাংলাদেশ প্রতিবেদক: সিদ্দিক বাজারের ৫ তলা ভবনের মালিকসহ তিনজনকে বিস্ফোরণের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ওই ভবনে মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরণে ২১ জন নিহত হয়।

গ্রেফতারা হলেন ভবনের মালিক ওয়াহিদুর রহমান (৪৬), ওয়াহিদুরের ভাই মতিউর রহমান (৩৬) ও মোতালেব মিন্টু (৩৬)।

মঙ্গলবার দুই ভাইকে রাজধানীর ফুলবড়িয়া এলাকা থেকে আটক করা হয়। একই রাতে মোতালেবকে জিজ্ঞাসাবাদের জন্য ঢামেক হাসপাতাল এলাকা থেকে আটক করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ) ড. কে মহিউদ্দিন বলেন, ভবন মালিকের অবহেলার কারণে বিস্ফোরণ ঘটেছে বলে তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় পুলিশ একটি অপমৃত্যুর মামলা করেছে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন-উর-রশিদ বলেন, ‘প্রাপ্ত তথ্য অনুযায়ী কুইন্স স্যানিটারি মার্কেটের বেজমেন্টে বিস্ফোরণ ঘটে। রাজউকের নিয়মানুযায়ী বেজমেন্টটি যথেষ্ট প্রশস্ত হলে তাৎক্ষণিকভাবে যেকোনো সমস্যা সমাধান করা সহজ হতো।’

ডিএমপি কর্মকর্তা আরো বলেন, ভবন মালিকরা এক সময় বেজমেন্টটিকে রান্নাঘর হিসেবে ব্যবহার করে। তারপর রান্নাঘরের গ্যাস লাইন ঠিকমতো না সরিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত নির্মাণ সামগ্রীর বাজার তৈরি করে শ্রমিক ও গ্রাহকদের জীবন ঝুঁকির মধ্যে ফেলে।

এর আগে রাজধানীর গুলিস্তান এলাকায় বিআরটিসি বাস কাউন্টারের কাছে ভয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ২১ জন নিহত হয়েছেন।

বিস্ফোরণের তদন্তে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড রক্ষণাবেক্ষণ) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মাদ তাজুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের মিডিয়া সেলের উপ-অতিরিক্ত পরিচালক শাহজাহান সিকদার জানান, কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments