বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় ‘অনন্য এনজিও‘র বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে ক্ষুদ্র এনজিও জোটের মানববন্ধন

পাবনায় ‘অনন্য এনজিও‘র বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে ক্ষুদ্র এনজিও জোটের মানববন্ধন

কামাল সিদ্দিকী: পাবনায় ‘অনন্য সমাজকল্যাণ সংস্থার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে এবং সংস্থার বরখাস্তকৃত সাবেক তিন কর্মকর্তাকে গ্রেফতারের দাবীতে ক্ষুদ্র এনজিও জোট মানববন্ধ ও স্মারকলিপি প্রদান করে। ২৩ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে শহরের প্রধান সড়কে জেলার ৪৫টি বেসরকারী উন্নয়ন সংস্থার সমন্বয়ে ক্ষুদ্র এনজিও জোট এই কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, অনন্য সমাজকল্যাণ সংস্থার সাবেক তিন কর্মকর্তা লিয়াকত আলী, মতিউর রহমান, টিপু বিশ্বাস ও তুরানী সুলতানা সংস্থার দায়িত্বে থাকাবস্থায় অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ২৭ কোটি অর্থ আত্মসাৎ করেছেন। তাদের বিরুদ্ধে মামলা করেছে সংস্থা। যা আদালতে বিচারাধীন রয়েছে। চলমান মামলাকে ক্ষতিগ্রস্ত করার জন্য একটি একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিকদের ভুল বুঝিয়ে মিথ্যা সংবাদ প্রচার এবং অর্থআত্নসাৎকারীরা নানা ষড়যন্ত্র করছে।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন ক্ষুদ্র এনজিও জোটের সদস্য সচিব ও সূচিতার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন, জোটের আহবায়ক আসাস‘র নির্বাহী পরিচালক আবু হানিফ, হারডোর নির্বাহী পরিচালক জাহাঙ্গীর আলম, কর্ণফুলীর আব্দুল লতিফ, রূপার সুইটি পারভীন, উদ্দীপণার আলেয়া ইয়াসমিন, শোভার হুমায়ুন কবির প্রমুখ। মানববন্ধন শেষে ক্ষুদ্র এনজিও জোটে নেতৃবৃন্দ অনুদান ভিত্তিক প্রকল্প সমূহ চালু, বৈদেশিক অর্থ ছাড় সহজী করণ, যথাযথ সময় অর্থ ছাড়, অনলাইন আবেদনে মধ্য-স্বত্বভোগী বন্ধ, স্ব-স্ব নিবন্ধনকারী প্রতিষ্ঠান সমূহ তাদের অধীনে নিবন্ধনকৃত সেবা প্রতিষ্ঠান সমূহ কে সময় উপযোগী সেবা প্রদান, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির নিবন্ধন সংক্রান্ত জটিল আইন গুলো সহজীকরণ, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি কর্তৃক অনন্য সমাজ কল্যাণ সংস্থার অনুমোদিত ও বৈধ বর্তমান নির্বাহী পরিচালককে অনিয়মতান্ত্রিকভাবে অপসারনের প্রচেষ্টা রোধ করার জোড় দাবীসহ অনন্য’র অর্থ আত্মসাৎকারী মোঃ লিয়াকত আলী ও মোঃ মতিউর রহমানসহ অন্যান্য এনজিও’র অর্থ আত্মসাৎকারী ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে প্রদান করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments