শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসরিষাবাড়ীতে কোটি টাকার রাস্তায় নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় নির্মাণ কাজে এলাকাবাসীর বাধা

সরিষাবাড়ীতে কোটি টাকার রাস্তায় নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় নির্মাণ কাজে এলাকাবাসীর বাধা

মাসুদুর রহমান: সরিষাবাড়ী উপজেলার চর ধানাটা থেকে মাদারগঞ্জ উপজেলার কয়ডা বাজার পর্যন্ত রাস্তা মেরামত করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। আর এ রাস্তায় নিম্নমানের ইটের খোয়া ও পাথর বিটুমিন দিয়ে কার্পেটিং করছে ঠিকাদারের লোকজন কোটি টাকার রাস্তায় কাজটি নিম্নমানের হওয়ায় সোমবার সকালে ক্ষুদ্ধ হয়ে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।এই রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সরিষাবাড়ী উপজেলা ও মাদারগঞ্জ উপজেলার লক্ষাধিক মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়,রক্ষনাবেক্ষন প্রকল্পের আওতায় সরিষাবাড়ী পৌর এলাকার ধানাটা থেকে সাতপোয়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম হয়ে মাদারগঞ্জ উপজেলার কয়ড়া বাজার পর্যন্ত রাস্তা কার্পেটিং এর কাজটি দুটি প্যাকেজে মোট ১০ দশমিক ৩ শত ১৫ কিঃ মিঃ। প্রথম প্যাকেজে ৫ কি,মিঃ অংশের বরাদ্দ কৃত টাকা ২কোটি ১৭ লক্ষ ৮ হাজার ৭৭ টাকা, ঠিকাদার মেসার্স মিতু ট্রেডাস।২য় প্যাকেজের বরাদ্দ কৃত টাকা ২ কোটি ৩৮ লক্ষ ২৮ হাজার ৩ শত ১২টাকা ঠিকাদার AE-NE(Jv) শেরপুর সদর এর অংশে ৫.৩১৫কিঃমিঃ।
সরেজমিনে গেলে দেখা যায়, কার্পেটিং কাজের মান অত্যন্ত নিম্নমানের।হাত দিয়ে বা পা দিয়ে আঘাত করলে কার্পেটিং উঠে আসে।

এ ব্যাপারে এলাকাবাসী জানান, ২৭ মার্চ সোমবার ১ম অংশের কার্পেটিং এর কাজ করার সময় রাস্তায় প্রাইমকোট, স্ক্যালিফার, সোলডারের ও রাস্তার ধুলাবালি পরিস্কার না করায় এলাকাবাসীর বাঁধার মুখে কাজ বন্ধ করে দেয়া হয়।
এলাকাবাসীর দাবি সরিষাবাড়ী উপজেলা সদরের সাথে যোগাযোগ করতে একমাত্র রাস্তার সঠিক ভাবে করার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের ও স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

এদিকে মেসার্স মিতু ট্রেডাস এর সত্তাধিকারী মোস্তাফিজুর রহমান এর সাথে যোগাযোগ করার চেষ্ঠা করা হলে নাম্বারটি বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে মঙ্গলবার বিকেলে উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম এ প্রতিবেদক মাসুদুর রহমানকে জানান, আমি অভিযোগ পেয়ে রাস্তার কাজ দেখতে গিয়েছিলাম। মেশিনটা নষ্ট হয়ে যাওয়ায় কয়েক দিন কাজ বন্ধ থাকবে। নিম্ন মানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ করা হচ্ছে প্রশ্ন করা হলে তিনি আরো বলেন, নিম্ন মানের কোন কিছু দিয়েই রাস্তার কাজ করা হচ্ছে না। এগুলা মিথ্যা কথা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments