বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে যাতায়াতের রাস্তা বন্ধ হওয়ায় ১০ পরিবার অবরুদ্ধ

কেশবপুরে যাতায়াতের রাস্তা বন্ধ হওয়ায় ১০ পরিবার অবরুদ্ধ

জি.এম.মিন্টু: কেশবপুর উপজেলার নতুন মূলগ্রামে প্রভাবশালী কর্তৃক রাস্তা ঘিরে দেওয়ায় ৩০ টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে।

কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার নতুন মূলগ্রামের কর্মকার পাড়া, বিশ্বাস পাড়া ও খাঁ পাড়ায় প্রায় ৩০ টি পরিবার স্থায়ী ভাবে বসবাস করে। উক্ত পরিবারগুলো ২৬ নং মৌজার ৫১৫৬ নং দাগের খাসখতিয়ান ভূক্ত জমি কয়েক পুরুষ ধরে রাস্তা হিসাবে ব্যাবহার করে আসছে। উক্ত রাস্তা দিয়ে নতুন মূলগ্রামের শত শত কৃষক তাদের উৎপাদিত পন্য আনা-নেওয়া করে। তাছাড়া কোমলমতী শিক্ষার্থীরা উক্ত রাস্তাদিয়ে, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে যাতায়াত করে। অসুস্থ্য ব্যাক্তিরা হাসপাতাল যাতায়াত করে। কিন্তু নতুন মূলগ্রামের প্রভাবশালী মোশারফ হোসেন উক্ত রাস্তাটি জবরদখল করে বেড়া দিয়ে ঘিরে রেখেছে। শুধু তাই নয় রাস্তাটির মাজখান দিয়ে গভীর নালা কেটে দিয়েছে। যার ফলে নতুন মূলগ্রামের কর্মকার পাড়া, বিশ^াস পাড়া ও খাঁ পাড়ায় প্রায় ৩০ টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। বর্তমানে তারা জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন ঝোঁপ-ঝাড় দিয়ে যাতায়াত করে তাদের প্রয়োজন মিটাচ্ছে।

এব্যাপারে নতুন মূলগ্রাম ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম জানান, তার জানামতে কয়েক পুরুষ ধরে ওই রাস্তা দিয়ে কর্মকার পাড়া, বিশ^াস পাড়া ও খাঁ পাড়ায় বাসিন্দারা যাতায়াত করে। বেড়া দিয়ে রাস্তাটি ঘিরে রাখা খুবই দুঃখজনক। ষাটার্ধো বয়সের কবিতা কর্মকার জানান, চিকিৎসা জনিত কারণে বিভিন্ন সময় তাদের হাসপাতালে যেতে হয়। রাস্তাটি বেড়া দিয়ে ঘিরে রাখায় তাদের জীবন-যাপন দূরুহ হয়ে পড়েছে। এব্যাপারে নতুন মূলগ্রামের পরিতোষ কর্মকারের পূত্র ইন্দ্রজিৎ কর্মকার রাস্তাটি জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার জন্য গতকাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত আবেদন করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments