রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলারাজশাহীতে ভূয়া কাজীর জাল ভলিয়ম জব্দ, জেলা রেজিস্ট্রারের কাছে হস্তান্তর

রাজশাহীতে ভূয়া কাজীর জাল ভলিয়ম জব্দ, জেলা রেজিস্ট্রারের কাছে হস্তান্তর

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী নগরীতে মোঃ রফিকুল ইসলাম (৫৫) নামের এক ভূয়া কাজীর কাছ থেকে জাল নিকাহ রেজিস্ট্রার বহি উদ্ধার করেছেন কয়েকজন সাংবাদিক। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় জাল ভলিয়ম বহিটি রাজশাহী জেলা রেজিস্ট্রার (সদর) এর কার্যালয়ে গিয়ে জমা দেয়া হয়।

এ সময় তার নির্দেশ্যে জাল ভলিয়ম বহিটি জব্দ করেন ওই দপ্তরের রেকর্ড কিপার মোঃ শফিকুল ইসলাম। এবং তার একটি রিসিভ কপি সাংবাদিকদের প্রদান করেন। ভুয়া কাজী মোঃ রফিকুল ইসলাম, নগরীর রাজপাড়া থানার বসুয়া এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে। তিনি নগরীর হড়গ্রাম এলাকার (২নং ওয়ার্ডের) কাজী মোঃ ইকবাল আহসান শাহীনের সহকারী। জানা গেছে, সোমবার রাত সাড়ে ৯টার দিকে একজন যুবক ও যুবতী নিকাহ রেজিস্ট্রার করাতে যান ভুয়া কাজী রফিকুল ইসলামের বাড়িতে। এ সময় তিনি মসজিদে ছিলেন। তার স্ত্রী যুবক- যুবতীকে বসতে দেন। বলেন, অপেক্ষা করতে। এরই মধ্যে তারা জানতে পারেন এই কাজীর পূর্বের দূর্ণাম আছে। তিনি একজন অসাধু ভুয়া কাজী। তিনি কাজী শাহীনের সহকারী হিসেবে কাজ করেন। এ সময় তারা বিষয়টি তাদের এক বন্ধুকে জানায়। খবর পেয়ে সেখানে যুবকের বন্ধু কয়েকজন সাংবাদিক নিয়ে উপস্থিত হয়। কাজীর কাছে জানতে চায়, নিকাহ রেজিস্ট্রার করছেন এই ভলিয়মে সঠিক না জাল ? এমন প্রশ্নের কোন উত্তর তিনি দিতে চাননি। তবে তিনি বলেন, আমি রাসিক ২নং ওয়ার্ডের কাজী মোঃ ইকবাল আহসান শাহীনের সহকারী। শেষ পর্যন্ত তাকে বলা হয়। ভলিয়ম বহিটি আমরা নিয়ে গেলাম। মঙ্গলবার (৪ এপ্রিল) রাজশাহী জেলা রেজিস্ট্রারের কাছে জমা দেব। আপনি সেখান থেকে বহিটি নিবেন। এরপর মঙ্গলবার বইটি সংশ্লিষ্ট দপ্তরে জমা দেয়া হয়। জেলা রেজিস্ট্রার (সদর) রেকর্ড কিপার মোঃ শফিকুল ইসলাম বলেন, ভলিয়ম বহিটি ১২১ পাতা বিশিষ্ট। এর মধ্যে ভেতরে ২২টি পাতা নেই। তাছাড়া সরকারী ভলিয়ম হয় ১০০ পাতার। বহি খুলার তারিখ নাই। কাজীর সিল স্বাক্ষর নাই। এক বাক্যে তিনি জানান, এটা ভুয়া নিকাহ রেজিস্ট্রার বহি।

রাজশাহী জেলা রেজিস্ট্রার (সদর) মোঃ মতিউর রহমান জানান, এটা ভুয়া নিকাহ রেজিস্ট্রার বহি। সরকারী বহি জাল করার অপরাধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments