শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুক চিরে যেন রূপের পসরা সাজিয়ে বসেছে বিচিত্র ফুলের মেলা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুক চিরে যেন রূপের পসরা সাজিয়ে বসেছে বিচিত্র ফুলের মেলা

সোহেল রানা: সারিবদ্ধ সোনালু গাছের ফুলের মেলা। শুধু সোনালু গাছ নয় কৃষ্ণচূড়ার সৌন্দর্য যেন রূপের পসরা সাজিয়ে বসেছে সবুজ প্রকৃতি। নান্দনিক ফুলের মেলায় বর্ণিল সড়কদ্বীপে পরিণত হয়েছে মাইলের পর মাইল। রাতের আঁধার ঢেকে গিয়ে ভোরের বাতাসে ভেসে আসে সুবাস।

ভোরের সূর্য উঁকি দেওয়ার সাথে সাথে মনোরম প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ দৃশ্যে পরিণত হয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। কারণ সোনালু ও কৃষ্ণচূড়াসহ লাল, সাদা, হলুদ বর্ণিল ছোট বড় হরেক রকমের ফুলেল শোভায় শোভিত আইল্যান্ড যেন মনোমুগ্ধকর একটি ফুলের বাগানে পরিণত হয়েছে। মহাব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা অংশে মাধাইয়া, কোড়ের পাড়, নুরিতলা প্রায় ৫ কিলোমিটার ব্যস্ততম এই মহাসড়কের সৌন্দর্য বর্ধনে আইল্যান্ডে লাগানো গাছ গুলো ফুলে ফুলে ভরে আছে। দ্রুতগতিতে মহাসড়কে চলাচলরত বাস, মাইক্রো, ট্রাক ও কাভারভ্যানের বাতাসে দুলছে সোনালু ফুল। একেকটি ফুল গাছ যেন হলদে বাগান। এ গাছগুলোতে ফোটা ফুলের মন মাতানো রং মুহূর্তেই মন কাড়ছে দূর-দূরান্তের যাত্রীসহ স্থানীয় পথচারীদের।

এভাবে কুমিল্লার চান্দিনা এলাকাসহ মহাসড়কের বিভিন্ন স্থানের আইল্যান্ডে মহাসড়কে মানুষকে অজস্র ফুলের সৌন্দর্য উপভোগ করার সুযোগ করে দিয়েছে সরকার ও জনপদ অধিদপ্তর।

মহাসড়কের পাশে চান্দিনার অংশে কেরণখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনেক বছর পুরনো কৃষ্ণচূড়া গাছটি যেন সৌন্দর্য বর্ধনে সাজসজ্জা অন্যতম অনুষঙ্গে পরিণত হয়েছে। স্কুল শিক্ষার্থীরা ঝরা ফুল কুঁড়িয়ে নিয়ে হাতের আঙ্গুলের নখ তৈর সহ খোঁপায় ও বেণীতে ফুল দিয়ে নিজেকে করে অনন্যা।

কেরণখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বলেন, বিদ্যালয়ের এই কৃষ্ণচূড়া গাছটি অনেক বছরের পুরনো, প্রতিবছরের এই মৌসুমে ফুল ফুটে এতে স্কুলের সৌন্দর্যও বাড়ে। স্কুল শিক্ষার্থীরা হাতে ও গলায় মালা গাঁইথা পড়ে ও মেয়েরা খোঁপায় পরে। বাচ্চারা নিজেদের মতো করে সাজে, শিক্ষার্থীরাও অনেক আনন্দ পায়। প্রায় সময় অনেক সৌন্দর্য প্রেমি এখানে এসে মোবাইলে ছবি তুলে নেয় এবং গাছের নিচে বসে আনন্দ পায়। যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সে ছবি আপলোড করে সেগুলো আমরা দেখি অনেক ভালো লাগে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments